ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

স্বাস্থ্য

এইচআইভি প্রতিরোধে সামাজিক সচেতনতা প্রয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৩

সিলেট: এইচআইভি ও এইডস সম্পর্কে সচেতনতা শীর্ষক অ্যাডভোকেসি কর্মশালায় বক্তারা বলেছেন, ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে সামাজিক সচেতনতা ও সম্মিলিত প্রয়াসের মাধ্যমেই এইচআইভি ও এইডস প্রতিরোধ সম্ভব। তাই নারী ও পুরুষকে এইডসের ভয়াবহতা সম্পর্কে সচেতন করতে হবে, প্রয়োজনে এ বিষয়ে তাদের সঙ্গে খোলামেলা আলোচনা করতে হবে।



মঙ্গলবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সেভ দ্য চিলড্রেন’র সহযোগিতায় রিলায়ান্ট উইমেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আরডব্লিউডিও) আয়োজিত কর্মশালায় বক্তারা এসব কথা বলেন।

সিলেট জেলার সিভিল সার্জন ডা. আজহারুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট স্বাস্থ্য বিভাগের পরিচালক বীর মুক্তিযোদ্ধা ডা. ইকবাল হোসেন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. শাখাওয়াত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইব্রাহিম খান ও সিলেট ওসমানি মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রধান ডা. শিব্বির আহমদ শিবলী।

কর্মশালার মূল বিষয় উপস্থাপন করেন সেভ দ্য চিলড্রেনের এইচআইভি ও এইডস অ্যাডভোকেসি শাখার ব্যাবস্থাপক মোরশেদ বিলাল খান এবং স্বাগত বক্তব্য রাখেন আরডব্লিউডিও’র নির্বাহী পরিচালক সমিতা বেগম মীরা।

কর্মশালা পরিচালনা করেন আরডব্লিউডিও’র টিম লিডার ফারুক আহমদ এবং প্রোগ্রাম অফিসার সুজাতা বেগম।

কর্মশালায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২৩৩৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৩
এএএন/এইচএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa