ঢাকা, শুক্রবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

স্বাস্থ্য

ফরিদপুর মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৩
ফরিদপুর মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

ফরিদপুর: হাসপাতাল ক্যাম্পাসে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত ও পুলিশ ক্যাম্প স্থাপনের দাবিতে রোববার দপুর ১২টা থেকে শুরু হওয়া ফরিদপুর মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে এ ধর্মঘট প্রত্যাহার করা হয় বলে জানা গেছে সংশ্লিষ্ট সূত্রে।



রোববার সন্ধ্যায় ফরিদপুরের পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষ ও ইন্টার্ন চিকিৎসকদের দীর্ঘ বৈঠক শেষে এ ধর্মঘট প্রত্যাহার করা হয়।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক ফরিদ উদ্দিন জানান, প্রায়ই হাসপাতালে স্থানীয় সন্ত্রাসী ও দালালদের হাতে চিকিৎসকদের নাজেহাল হতে হয়। গত শুক্রবার জরুরি বিভাগের মধ্যে রোগীর এক স্থানীয় প্রভাবশালী স্বজন মোটরসাইকেল রাখে। এতে বাধা দিলে ওই স্বজন আরো ৪/৫ জন লোক নিয়ে এসে তাকে মারপিট করেন। এ ঘটনার প্রতিবাদে রোববার দুপুর ১২টা থেকে ধর্মঘটে যান হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

এ বিষয়ে সিনিয়র এএসপি (সদর সার্কেল) মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, চিকিৎসকদের অভিযোগের ভিত্তিতে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাসে তারা ধর্মঘট প্রত্যাহার করেছেন। দ্রুত ওই ঘটনার সাথে জড়িতদের আটক করা হবে। এছাড়া হাসপাতাল ক্যাম্পাসে পুলিশ ক্যাম্প স্থাপনের বিষয়টিও বিবেচনা করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ০৯০৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৩
বিপুল/আরআই/আরকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa