bangla news

ঢামেকে বোন ম্যারোট্রান্সপ্লান্টেশন ইউনিট উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-১০-২০ ৫:৩৯:৫৮ এএম

ক্যান্সারের উন্নতর চিকিৎসার লক্ষ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল-২  (ঢামেক) এ বোন ম্যারোট্রান্সপ্লান্টেশন ইউনিটের উদ্বোধন করা হয়েছে।
 

ঢাকা: ক্যান্সারের উন্নতর চিকিৎসার লক্ষ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল-২  (ঢামেক) এ বোন ম্যারোট্রান্সপ্লান্টেশন ইউনিটের উদ্বোধন করা হয়েছে।
 
রোববার সকালে স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক এ ইউনিটের ফলক উদ্বোধন করেন।
 
উদ্বোধনী বক্তব্যে মন্ত্রী বলেন, বিশ্বজুড়ে ক্যান্সার এখনো সবচেয়ে বড় ঘাতক ব্যাধি। দেশে ক্যান্সারের উন্নত চিকিৎসা এবং গবেষণার লক্ষ্যে বোন ম্যারোট্রান্সপ্লান্টেশন ইউনিটের যাত্রা শুরু।
 
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার জনগণের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে আন্তরিক। দেশব্যাপী সাড়ে তিনহাজার কমিউনিটি ক্লিনিক সেবা দিচ্ছে। ক্লিনিকগুলোতে চিকিৎসক ও নার্স নিয়োগ দেওয়া হয়েছে।
 
মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুহার কমাসহ বর্তমান সরকারের স্বাস্থ্যখাতে বেশ কিছু সাফল্যের কথা উল্লেখ করেন স্বাস্থ্যমন্ত্রী।
 
এর আগে সকালে ক্যান্সার সচেতনতা ৠালি বের করা হয়। ৠালিটি  জাতীয় প্রেসক্লাব থেকে শুরু করে হাইকোর্ট, দোয়েল চত্বর হয়ে শহীদ মিনারে গিয়ে হয়।
 
দুপুরে ঢামেক হাসপাতাল-২ এর ৬ তলায় কনফারেন্স রুমে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বোন ম্যারোট্রান্সপ্লান্টেশনের বিভিন্ন দিক তুলে ধরেন বক্তারা।
 
প্রকল্প পরিচালক ডা. বায়েজীদ খুরশীদ রিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. খন্দকার মো. সিফায়েত উল্লাহ, বোন ম্যারোট্রান্সপ্লান্টেশন বিশেষজ্ঞ ডা. বিমলাংশু দে, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. দীন মোহাম্মদ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তাফিজুর রহমান, হেমাটোলজি বিভাগের প্রধান ডা. এম এ খান।
 
বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৩
এমএন/বিএসডি/এডিবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2013-10-20 05:39:58