bangla news

খাবারের মেন্যুতে নেই গরুর মাংস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩-১০-১৬ ৪:৩৩:৪০ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

কোরবানি দেওয়‍া হউক বা না হউক এ ঈদে সবার গৃহেই থাকে গরুর মাংসের ছড়াছড়ি। খাবারের সব অংশজুড়েই এ মাংসের বিরাট প্রভাব।

ঢাকা: কোরবানি দেওয়‍া হউক বা না হউক এ ঈদে সবার গৃহেই থাকে গরুর মাংসের ছড়াছড়ি। খাবারের সব অংশজুড়েই এ মাংসের বিরাট প্রভাব।

কিন্তু সেই গরু মাংসই নেই রাজধানীর হাসপাতালগুলোর খাবারের মেন্যুতে।

রাজধানীর বিভিন্ন হাসপাতাল ঘুরে জানা যায় সারাদিনের  খাবারের মেন্যুতে মুরগীর মাংস থাকলেও কোরবানির ঈদ সত্ত্বেও পাওয়া যায়নি গরুর মাংস।

বুধবার সকাল ৯ টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের রান্নার কক্ষে গিয়ে দেখা যায়, সকালের নাস্তায় রয়েছে রুটি, কলা ও ডিম। ঈদ উপলক্ষে অতিরিক্ত হিসেবে সেমাই যোগ হয়েছে।

ঢাকা মেডিকেলের স্টুয়ার্ড সিরাজুল হকের কাছে খাবারের মেন্যু সর্ম্পকে জানতে চাইলে তিনি বলেন, প্রতিদিনের মতো আজও সকালে কলা-রুটি ও ডিম। ঈদ উপলক্ষে অতিরিক্ত সেমাই থাকছে। দুপুরে পোলাও, মুরগীর রোস্ট, ডিমের কোরমা, ডাল ও ২৫০ গ্রামের কোমলপানীয় থাকবে। এছাড়া রাতে থাকবে ভাত, মুরগীর মাংস ও ডাল।

বঙ্গবন্ধু মেডিকেলের একই অবস্থা। সেখানে খাবার মেন্যুতে সকালে কলা-রুটি, আপেল ও মিষ্টি। দুপুরে পোলাও, মুরগীর মাংস ও ডিম। আর রাতে সাদা ভাত, সবজি ও ডাল। নাম প্রকাশ না করা শর্তে হাসপাতালের এক সহকারি স্টুয়ার্ড এ তথ্য নিশ্চিত করেন।

কোরবানির ঈদে খাবারের মেন্যুতে গরুর মাংস নেই কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা পরিচালক জানেন, আমি জানি না।

ঢাকা মেডিকেলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মুস্তাফিজুর রহমান মোবাইল ফোনে জানান, অমুসলিম রোগী থাকার কারণে খাবারের মেন্যুতে মাংসের ব্যবস্থা করা হয়নি। এছাড়া আমাদের অনেক ডাক্তারও আছেন যারা অমুসলিম।

এ বিষয়ে বঙ্গবন্ধু মেডিকেলের সহকারি স্টুয়ার্ড পরিচালকের কাছ থেকে বিষয়টি জানার জন্যও অনুরোধ করেন।

তবে পরিচালকের কক্ষটি তালাবদ্ধ অবস্থায় পাওয়া যায়। মোবাইল নম্বরটিও দিতে রাজি হননি কেউ।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৩
এসইউজে/জেডএস/জেসিকে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2013-10-16 04:33:40