ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

টাঙ্গাইলে ৪ শিশু মৃত্যুর ঘটনার তদন্ত প্রতিবেদন পেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৩
টাঙ্গাইলে ৪ শিশু মৃত্যুর ঘটনার তদন্ত প্রতিবেদন পেশ

টাঙ্গাইল: টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভুল ইনেজেকশনে চার নবজাতকের মৃত্যুর ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটি।

প্রতিবেদনে ভুল চিকিৎসায় চার নবজাতকের মৃত্যু হয়নি বলে জানানো হয়েছে।



রোববার সকালে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. নুর মোহাম্মদের কাছে এ তদন্ত প্রতিবেদন জমা দেন তদন্ত কমিটির প্রধান ডা. আব্দুল্লাহ আল মামুন। এ সময় কমিটির অপর দুই সদস্য উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. নুর মোহাম্মদ বাংলানিউজকে জানান, ভুল চিকিৎসায় বা ইনজেকশনে চার নবজাতকের মৃত্যু হয়নি।

তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, জন্মের পর থেকে শ্বাসকষ্ট, শ্বাসতন্ত্রে ও রক্তে সংক্রামক, ওজন কম এবং অপরিপক্ক জন্মগ্রহণের কারণেই তাদের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, গত ৪ অক্টোবর শুক্রবার সকালে ও দুপুরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চার নবজাতকের মৃত্যু হয়। এ ঘটনায় ঢাকা স্বাস্থ্য অধিদপ্তর, টাঙ্গাইল সিভিল সার্জন ও হাসপাতাল কর্তৃপক্ষ পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করে। শনিবার সকাল থেকে তিনটি তদন্ত কমিটি আলাদাভাবে তাদের কাজ শুরু করে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৩
আরএএস/জেসিকে [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।