ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

আন্দোলন স্থগিত করেছে সরকারি স্বাস্থ্য কর্মচারীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৩
আন্দোলন স্থগিত করেছে সরকারি স্বাস্থ্য কর্মচারীরা

ঢাকা: সরকারি আশ্বাসের ভিত্তিতে নিজেদের ৫ দফা দাবির আন্দোলন ২০ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন।

রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের একথা জানান সংগঠনের নেতারা।



প্রসঙ্গত, স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় মাঠ কর্মচারীগণ তাদের ৫ দফা দাবিতে ৬ অক্টোবর সারা দেশে ইপিআইসহ সকল কার্যক্রম বন্ধের ঘোষণা দেয়। এর প্রেক্ষিতে স্বাস্থ্য মন্ত্রীর আহবানে গত ২ অক্টোবর মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ১৫ সদস্য বিশিষ্ট মাঠ কর্মচারী নেতৃবৃন্দের সঙ্গে মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের শীর্ষ কর্মকর্তা ও সংগঠনের উপদেষ্টাদের একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী মাঠ কর্মচারীদের ৫ দফার দাবির মধ্যে নির্ধারিত ভ্রমণ ভাতা, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়কের শূন্য পদে স্বাস্থ্য পরিদর্শকের পদায়ন এবং প্রস্তাবিত নিয়োগ বিধি পৃথক করে দ্রুত বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ  প্রদান করে।

সংবাদ সম্মেলনে নেতারা বলেন, মন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে আগামী ২০ অক্টোবর পর্যন্ত আমাদের আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নিয়েছি।

আগামীতে সকল দাবি দাওয়া না মেনে নিলে ২১ অক্টোবর থেকে পূর্বঘোষিত লাগাতার কর্মবিরতির কর্মসূচী পালন করা হবে বলেও জানান তারা।

সংগঠনের সভাপতি এম হারুন অর রশীদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব আবদুর রহমান, প্রধান উপদেষ্টা ডা. কে এম শফিউল আলম বাদশা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৩
এসইউজে/টিকে/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।