ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৩

রাজশাহী: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাজশাহী সিটি করপোরেশন মহানগরীর শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচি নিয়েছে। সকালে নগর ভবনে একটি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাইয়ে কর্মসূচির উদ্বোধন করেন সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।



এসময় মেয়র বলেন, শিশুদের সুস্থভাবে বেড়ে উঠার জন্য দেশে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এটি শিশুদের অধিকার। কোন শিশুই যেন এ ভিটামিন খাওয়ানো থেকে বাদ না পড়ে, সেজন্য স্বেচ্ছাসেবীসহ সংশ্লিষ্টদের যথাযথভাবে দায়িত্ব পালনের আহবান জানাই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৩নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল আলম মিলু, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আবদুস সোবহান লিটন, সংরক্ষিত আসনের কাউন্সিলর সামসুন্নাহার, প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম, এমআইসিএস ডা. বিএম সামসুজ্জামান, রাসিকের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.এফএএম আঞ্জুমান আরা বেগম।

রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা কাজী আমিরুল করিম জানান, আজ থেকে মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৩৪৩টি কেন্দ্র থেকে ৬ থেকে ১১ মাসের ৫ হাজার ৪৭৭ জন শিশুকে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১ থেকে ৫ বছরের বয়সের ৫৩ হাজার ৩১১ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে তিনজন করে সর্বমোট ১ হাজার ২৯ জন স্বেচ্ছাসেবী এ কাজে নিয়োজিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৩
এসএস/এনএস /এডিবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।