ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

নীলফামারীতে ভিটামিন এ ক্যাম্পেইন শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৩

নীলফামারী: ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে নীলফামারী জেলার প্রায় ৩ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ মাস থেকে ১ বছর বসয়ী শিশু রয়েছে ২৮ হাজার ৮০৫ জন এবং ১ থেকে ৫ বছর বয়সী শিশু রয়েছে ২ লাখ ৬২ হাজার ৩১০ জন।



শনিবার সকাল ৮টায় নীলফামারী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় চত্ত্বরে ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম মাহফুজুল হক।

এ সময় সিভিল সার্জন ডা. শওকত আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রশিদ, সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট ফজলুল হক ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা(হু) প্রতিনিধি মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা. শওকত আলী বাংলানিউজকে জানান, জেলার ৬ উপজেলা এবং ২টি পৌরসভা নিয়ে ১৬৬৩টি কেন্দ্রে শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো হবে। প্রতি কেন্দ্রে তিনজন করে ৪৯৮৯ জন কর্মী সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শিশুদের ক্যাপসুল খাওয়ানোর দায়িত্ব পালন করবেন। এ জন্য কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৩
পিসি/এমজেডআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa