ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

বান্দরবানে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৩

বান্দরবান: বান্দরবানে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম শুরু হয়েছে। এবার জেলায় প্রায় ৩ লাখ ৭৮ হাজার ৪০ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।



শনিবার সকাল ১০টায় বান্দরবান শহরের বালাঘাটাস্থ সূর্যের হাসি ক্লিনিক মাঠে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম উদ্বোধন করা হয়।

বান্দরবান জেলা প্রশাসক কে. এম. তারিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বান্দরবান সিভিল সার্জন ডা. মংতেঝ, বান্দরবান পৌরসভার প্যানেল মেয়র মং হ্নৈ চিং মার্মা, সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ববি প্রমুখ।

জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রসহ নির্ধারিত স্থানে এ ক্যাম্পেইন একযোগে শুরু হয়েছে।

জেলা সিভিল সার্জন অফিস জানায়, বান্দরবানের ৭টি উপজেলা ও ২টি পৌরসভার ৩০টি ইউনিয়নে ৩ লাখ ৭৮ হাজার ৪০ শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাসের শিশুকে নীল রঙের ও ১ থেকে ৫ বছর বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

বান্দরবান সিভিল সার্জন ডা. মংতেঝ বাংলানিউজকে জানান, এবার বান্দরবান জেলার সবপাড়া মহল্লায় গিয়ে শিশুদের ভিটামিন এ-প্লাস খাওয়ানো হবে। এছাড়া পাহাড়ি দুর্গম এলাকাগুলোতে যাতে একটি শিশুও বাদ না পড়ে সে ব্যবস্থা নেওয়া হয়েছে। জেলার ৯০টি ওয়ার্ডে ৮৫১টি কেন্দ্রে ৩৩০৮ জন স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছাসেবক অংশ নিয়েছে এ কার্যক্রমে।

৫ অক্টোবর থেকে ৯ অক্টোবর পর্যন্ত জেলার বিভিন্নস্থানে ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন চালানো হবে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৩
পিসি/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa