ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

তরুণদের মাদকের ভয়াবহতা জানান

স্টাফ করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৩
তরুণদের মাদকের ভয়াবহতা জানান

ঢাকা: দেশের তরুণ সমাজকে মাদকের মাদকের ভয়াবহতা সম্পর্কে সচেতন করে উৎপাদনশীল নাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর।

বৃহস্পতিবার সকালে তেজগাঁও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে আয়োজিত দ্বিতীয় বিশেষ জুনিয়র মৌলিক প্রশিক্ষণ কোর্স ২০১৩ সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।



Madok-sm2মহীউদ্দীন খান আলমগীর বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে। যারা মাদকাসক্ত হয়ে সমাজের বোঝা হচ্ছেন তাদের মাদক গ্রহণের ভয়াবহতা সর্ম্পকে সচেতন করতে হবে।

তিনি বলেন, তরুণরাই দেশের সম্পদ। তাদের উৎপাদনশীল নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। চেষ্টা করতে হবে মাদক গ্রহণ থেকে বিরত রাখার। এজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

 বিএনপি নেতা সাকা চৌধুরীর মানবতাবিরোধী অপরাধের মামলা রায় সর্ম্পকে তিনি বলেন, উচ্চ আদালতের রায় প্রত্যাখ্যান করা আদালত অবমাননার শামিল। যেকোনো দলের সভা সমাবেশ করার অধিকার আছে। কিন্তু সমাবেশের নামে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করছে তাদের কঠোরভাবে দমন করা হবে।

তিনি বলেন, যারা উচ্চ আদালতে রায় প্রত্যাখ্যান করে মাঠে আন্দোলন সংগ্রাম করছেন তারা সংবিধান পরিপন্থি আচরণ করছেন।   জন্য তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতে পারে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সি কিউ কে মোস্তাক আহমেদ, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার পরিচালক প্রশিক্ষণ নুরুল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৩
এনএ/এসই/এএ/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa