ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ঈদে কর্মক্ষেত্রে থাকবেন প্রাণ গোপাল

মাজেদুল নয়ন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৩
ঈদে কর্মক্ষেত্রে থাকবেন প্রাণ গোপাল

ঢাকা: ঈদের ছুটির দিনগুলো সরকারি তালিকাভুক্ত হলেও স্বয়ং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত নিজেই থাকবেন কর্মক্ষেত্রে।

সোমবার সন্ধ্যায় ডা. প্রাণ গোপাল বাংলানিউজকে বলেন, ঈদ ও পূজার ছুটিতে বিএসএমএমইউ’র রোগীদের চিকিৎসায় যেন কোনো অসুবিধা না হয়, এ লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।



তিনি বলেন, ১৪ অক্টোবর থেকে সরকারি ছুটি শুরু হলেও হাপাতালের নিয়মিত কার্যক্রম চালিয়ে নিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ছুটিতে রোগীদের সেবায় যেন কোনো ধরনের অভাব না হয়, সে জন্যে চিকিৎসক-নার্সরা যেমন থাকবেন, তেমনি থাকবেন প্রশাসনিক কর্মকর্তারাও।

তিনি জানান, পূজা উপলক্ষে যেসব হিন্দু ধর্মাবলম্বী চিকিৎসক ও কর্মকর্তারা ছুটি নিয়েছিলেন, তারা মঙ্গলবার সকাল থেকেই কর্মস্থলে যোগ দেবেন। এছাড়া মুসলমান ধর্মাবলম্বী অনেক চিকিৎসক স্বেচ্ছায় এ ছুটিকালীন সময়ে কাজ করতে ইচ্ছুক। তারাও নিয়মিত সেবা কার্যক্রমে অংশ নেবেন।

প্রাণ গোপাল বলেন, পূজা উপলক্ষে আমি এখন গ্রামের বাড়ি কুমিল্লাতে রয়েছি। রাতেই ঢাকা ফিরবো। পরে মঙ্গলবার সকাল থেকেই অফিসে করবো।

তিনি জানান, ঈদের ছুটিতে হাসপাতালের বর্হি:বিভাগ ও জরুরি বিভাগ যথারীতি চালু থাকবে। দুর্ঘটনায় আহত রোগীদের জরুরি সেবা দেওয়ার জন্য অর্থোপেডিক বিভাগটিও খোলা থাকবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ২০০৯ সালের ২৫ মার্চ থেকে বিএসএমএমইউ’র উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন নাক-কান-গলা বিশেষজ্ঞ ডা. প্রাণ গোপাল দত্ত।

এদিকে, হাসপাতাল সূত্র জানিয়েছে, গত সপ্তাহে ঈদ ও পূজায় ছুটির দিনগুলোতে সুষ্ঠুভাবে হাসপাতাল পরিচালনার জন্যে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক, নার্সসহ কর্মকর্তা-কর্মচারীদের সভা হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, যারা ঢাকায় ঈদ উদযাপন করছেন, তারা অফিস করবেন। তারা ছুটির দিনগুলোতে কাজ চালিয়ে যাবেন। এছাড়া ইসলাম ছাড়া অন্যান্য ধর্মাবলম্বী চিকিৎসক-নার্সরা নিয়মিত সেবা দেবেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, যেসব কর্মকর্তা-কর্মচারীরা ঈদের ছুটিতে দায়িত্ব পালন করবেন। তারা পরে এ ছুটি নিতে পারবেন। এছাড়া সরকারি এ ছুটির দিনগুলোতে চিকিৎসক-নার্স ও বয়দের জন্যে বিশেষ খাবার সরবরাহ করবে হাসপাতাল কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৩
এমএন/এএইচএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa