ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

রাজধানীতে ৫ কোটি টাকার ভেজাল ওষুধ জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৩
রাজধানীতে ৫ কোটি টাকার ভেজাল ওষুধ জব্দ

ঢাকা: রাজধানীর মিডফোর্ড এলাকায় প্রায় ৫ কোটি টাকার ভেজাল ওষুধ জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ৩০ জনকে এক বছর করে কারাদণ্ড ও এককোটি ২৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



শনিবার র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফরহাদ হোসেনের পরিচালনায় একটি ভ্রাম্যমাণ আদালত ভেজাল ওষুধ বিক্রির দায়ে জরিমানা ও সাজা দেন।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া ইউংয়ের পরিচালক এ টি এম হাবিবুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, শনিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পযন্ত মিডফোর্ড এলাকার বিভিন্ন ফার্মেসিতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব- ১০ মেজর মামুন।

হাবিবুর রহমান বাংলানিউজকে বলেন, অভিযানে ভেজাল ওষুধ বিক্রির সঙ্গে জড়িত থাকায় মোট ১০৩ জনকে আটক করা হয়েছে। একই সঙ্গে জরিমানা করা হয়েছে এককোটি ২৪ লাখ ৫০ হাজার টাকা। ভেজাল ওষুধ বিক্রির সঙ্গে জড়িত থাকায় ওষুধ ব্যবসায়ীদের বিরুদ্ধে মোট মামলা করা হয়েছে ৭৭টি।

অপরদিকে, দুপুরে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনার সময় স্থানীয় ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা চালায়। এসময় ৠাব ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে অতিরিক্ত ৠাব এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৩
আইএ/টিএকে/এএ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa