ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

বেতন নিলেও ডাক্তাররা হাসপাতালে থাকেন না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৩
বেতন নিলেও ডাক্তাররা হাসপাতালে থাকেন না

ঢাকা: প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, প্রায় সব হাসপাতালেই আমাদের সুযোগ-সুবিধা, লোকবল এবং বাজেট আছে। দেখা যায়, সেখানে অনেক ডাক্তার বেতন নিচ্ছেন, তাদের পোস্টিংও আছে, কিন্তু তারা হাসপাতালে থাকেন না।



শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সম্মেলন কক্ষে বিশ্ব দৃষ্টি দিবস ২০১৩ উপলক্ষে  জাতীয় চক্ষু সেবা ও আইএনজিও ফোরাম আয়োজিত  ‘২০২০ সালের মধ্যে চক্ষু সেবায় লক্ষ্য অর্জন’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

ড. গওহর রিজভী বলেন, অনেক সময় হাসপাতালে যন্ত্রপাতি নষ্ট হয়ে পড়ে থাকে। কিন্তু তা ঠিক করা হয় না। কারণ রোগীরা যেন প্রাইভেট হাসপাতালে যান।

তিনি বলেন, হাসপাতালে গেলে সেবা পাওয়া যাবে এটা জনগণের অধিকার। কিন্তু আমরা এই কথা জনগণকে জানাতে পারিনি। তাদের এই অধিকার সম্পর্কে সচেতন করতে হবে।

তিনি আরও বলেন,  সরকার স্বাস্থ্য খাতের উন্নয়নে অনেক কিছু করেছে। তবে এর মান নিয়ে প্রশ্ন রয়েছে। এর উন্নতি করতে হবে।

দৈনিক আমাদের অর্থনীতির নির্বাহী সম্পাদক বোরহান কবীরের পরিচালনায় মতবিনিময় সভায় জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক ডা. দীন মোহাম্মদ নুরুল ইসলাম, দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক নাইমুল ইসলাম খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রোকেয়া প্রাচী প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৩
এমএএ/এমআইপি/এমজেডআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa