ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

সরকার স্বাস্থ্য খাতে আমূল পরিবর্তন এনেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৩
সরকার স্বাস্থ্য খাতে আমূল পরিবর্তন এনেছে

সিলেট: বর্তমান সরকার স্বাস্থ্য খাতে আমূল পরিবর্তন এনেছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শুক্রবার সকালে সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামে কমিউনিটি হেলথ কেয়ার (সিএইচসিপি) সিলেট বিভাগীয় শাখা আয়োজিত সম্মাননা অনুষ্ঠানে একথা বলেন তিনি।



মুহিত বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য খাতে আমূল পরিবর্তন এনেছে। এজন্য সবচেয়ে বেশি অবদান রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাস্থ্যসেবার উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন।

তিনি বলেন, কমিউনিটি হেলথ কেয়ার মানুষের দৌরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছে। এটা সর্বজন স্বীকৃত। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার এটি শুরু করে। বিএনপি-জামায়াত সরকার এসে তা বন্ধ করে দেয়। এবার ক্ষমতা গ্রহণের পর প্রায় ১৪ হাজার কমিউনিটি ক্লিনিক চালু করা হয়েছে।

বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় কর্মচারী সমন্বয় সমিতি সিলেটের সভাপতি ও সংবর্ধনা কমিটির প্রধান উপদেষ্ঠা গৌছ আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- শফিকুর রহমান চৌধুরী এমপি, সৈয়দা জেবুন্নেছা হক এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস জহির চৌধুরী সুফিয়ান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, বিএমএ-এর কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, সিলেট শাখার সাধারণ সম্পাদক ডা. মুর্শেদ আহমদ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন হান্নান সিদ্দিকী।
 
পরে মন্ত্রী সাহিত্য সংগঠন পারমিতা সিলেটের ৫ম বর্ষপূর্তি ও রত্নগর্ভা মা ও গর্বিত পিতা সম্মাননা অনুষ্ঠানে যোগ দেন।

এ অনুষ্ঠানে অর্থমন্ত্রী তার বক্তৃতায় বলেন, জন্মের আগে থেকেই যিনি সবকিছু জানেন, বোঝেন তিনি মা। তিনি কোনো সম্মাননা চান না। সন্তানকে মানুষ হিসেবে বড় করাটা তার দায়িত্ব মনে করেন। তবুও এই সম্মাননা পেয়ে মা যে কত খুশি হবেন ভাষায় বোঝানো সম্ভব নয়।

পরবর্তী প্রজন্মকে এই সম্মাননার ধারা অব্যাহত রাখার মাধ্যমে মা ও বাবাদের উৎসাহ দেওয়ার আহ্বান জানান মন্ত্রী।

সংগঠনের উপদেষ্ঠা মো. কয়সরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, রোটারিয়ান ডা. আর কে ধর।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি কবি মাসুদা সিদ্দিকা রুহি, সাধারণ সম্পাদক কবি ধ্রুব গৌতম, ইছমত হানিফা চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুল মুকিত অপি।

পরে দুপুর সোয়া ১২টায় মন্ত্রী নগরীর বাদামবাগিচা এলাকায় সিলেট বিভাগীয় স্টেডিয়াম সংলগ্ন একটি সংযোগ সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। তিনি বিভাগীয় স্টেডিয়াম নির্মাণ কাজের দ্রুত অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৩
এসএ/এএইচএস/এমজেডআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa