ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার জাতীয়করণের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৩

ঢাকা: বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) জাতীয়করণ করা না হলে শেখ হাসিনা সরকারের ভিশন টোয়েন্টি-টোয়েন্টি ওয়ান বাধাগ্রস্ত হবে বলে মন্তব্য করেছেন সিএইচসিপি সভাপতি শহীদুল ইসলাম।
 
শুত্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার অ্যাসোসিয়েশন আয়োজিত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের চাকরি জাতীয়করণের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি একথা বলেন।


 
তিনি আরও বলেন, ‘সিএইচসিপি’র মোট নিয়োগ পাওয়া জনবলের সংখ্যা সাড়ে ১৩ হাজার। তার মধ্যে সাড়ে চার হাজার হলো মুক্তিযোদ্ধার সন্তান। ৫২ ভাগ নারী সেবা দিয়ে যাচ্ছেন কাজের মাধ্যমে। ’
 
বর্তমান সরকারের ক্ষমতা শেষ হওয়ার আগেই সিএইচসিপি’র সবাইকে চাকরি এবং এ প্রকল্প জাতীয়করণের দাবি জানান তিনি।
 
শহীদুল ইসলাম বলেন, ‘বিএনপি-জামায়াত জোট ক্ষমতকায় এসে জনকল্যাণমুখী এ প্রকল্পটি বন্ধ করে দেয়। শুধু বন্ধ করেই ক্ষান্ত হয়নি, বর্তমানে এটি একটি ছাগল পালনের কারখানা এবং আড্ডা ও নেশার স্থান করে নিয়েছিল। বর্তমান সরকার ক্ষমতায় এসে এ প্রকল্পটি চালু করে। বিএনপি যদি আবারও ক্ষমতায় আসে তবে পুনরায় তা বন্ধ করে দেবে। ’
 
১৮ ও ১৯ আগস্টের আগে এই দাবি পূরণ না হলে সিএইচসিপির কার্যক্রম বন্ধ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে। দাবি আদায়ের জন্য ২৪ আগস্ট শহীদ মিনারে অবস্থান এবং  ২৫ আগস্ট থেকে আমরণ অনশন পালন করবে।
 
এসময় আরও উপস্থিত ছিলেন সিএইচসিপির সহ-সভাপতি রায়হান আলী, সিএইচসিপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক মোরশেদুল আলম, দপ্তর সম্পাদক আবুল কাশেম, কোষাধ্যক্ষ নাজমুল হক সুজন, সিএইচসিপির ঢাকা জেলার সভাপতি মিন্টু মিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৩
এডিআর/সম্পাদনা: আসিফ আজিজ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad