ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউর বাজেট ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জুন ৩০, ২০১৩

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ২০১৩-২০১৪ অর্থবছরের জন্য ১৬৭ কোটি ২৯ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গত বছর বাজেটের পরিমাণ ছিল ১৫০ কোটি ৪৭ লাখ ১৭ হাজার টাকা।


 
রোববার বিশ্ববিদ্যালয়ের ৫০তম সিন্ডিকেটের সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খান এ বাজেট ঘোষণা করেন। এতে সভাপতিত্ব করেন বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।  

ঘোষিত বাজেটের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের জন্য ১০৫ কোটি টাকা এবং বিশ্ববিদ্যালয়ের জন্য ৬২ কোটি ২৯ লাখ টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়েছে।

শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের বেতন ও ভাতাদি বাবদ ১০০ কোটি ১৬ লাখ টাকা, পেনশন মঞ্জুরি বাবদ ৭ কোটি ৫৩ লাখ টাকা, সাধারণ আনুষঙ্গিক ৩৬ কোটি ২৫ লাখ টাকা এবং শিক্ষা আনুষঙ্গিক ও মূলধন মঞ্জুরি বাবদ ২৩ কোটি ৩৫ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে।
 
সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. মো. রুহুল আমিন মিয়াসহ সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৭১৮ ঘণ্টা, জুন ৩০,২০১৩
এনএম/ সম্পাদনা: হাসান শাহরিয়ার হৃদয়, নিউজরুম এডিটর/ সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।