ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

৬ দফা দাবিতে চট্টগ্রাম নাসিং কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুন ২৭, ২০১৩
৬ দফা দাবিতে চট্টগ্রাম নাসিং কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

চট্টগ্রাম: শিক্ষানবিশি চালু ও পৃথক অনুষদ গঠনসহ ৬দফা পূরণের দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বৃষ্টি উপেক্ষা করে তারা এ কর্মসূচি পালন করেছেন।

শিক্ষার্থীরা জানান, বিএসসি ইন ইঞ্জনিয়ারিং ডিগ্রি অর্জনের পর শিক্ষানবিশি চালুসহ বিভিন্ন দাবিতে আন্দোলনের প্রেক্ষিতে গত  ১৪ মে সেবা পরিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক শিক্ষার্থীদের দাবি আদায়ের আশ্বাস দেন। এ ঘটনায় একমাসের জন্য বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন।

আন্দোলনকারীরা বলেন,‘এ ঘটনার একমাস পেরিয়ে গেলেও কর্তৃপক্ষ কোন ধরনের ব্যবস্থা নেয়নি। তাই আমরা সরকারি নাসিং কলেজের শিক্ষার্থীরা ঐক্যবদ্ধভাবে এসব দাবি আদায়ে আন্দোলনে নেমেছি। দাবি আদায় না পর্যন্ত এ আন্দোলন  চলবে। ’

আন্দোলনকারীদের অন্যদাবিগুলো হচ্ছে, শিক্ষার্থীদের মাসিক বৃত্তি বৃদ্ধি, বিশেষ বিসিএস-এর ব্যবস্থা ও চাকরির সুনির্দিষ্ট নিয়োগবিধি প্রণয়ন, নার্সিং-এ স্নাতকোত্তরসহ উচ্চ শিক্ষার ব্যবস্থা এবং অ্যাপ্রোন পরিধানের অনুমতির দাবি।

মানববন্ধনে ৬দফা দাবি পূরণের দাবিতে শনিবার ঢাকা নার্সিং কলেজ প্রাঙ্গনে শিক্ষার্থীরা আমরণ অনশন কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬ ২৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৩

এমবিএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।