ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

রমেক হাসপাতাল কর্মচারীদের ধর্মঘট প্রত্যাহার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৩

রংপুর: রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

নার্স ও কর্মচারীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে দীর্ঘ ২৩ বছর একটানা একই পদে চাকরি করার পর হাসপাতালের পরিচালকের স্টেনোগ্রাফার রুহুল আমিনকে রংপুর স্বাস্থ্য বিভাগীয় পরিচালকের কার্যালয়ে বদলি করা হয়েছে।



তার এ বদলি আদেশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালকের কাছে আসার পর অনির্দিষ্টকালের অবস্থান ধর্মঘট মঙ্গলবার দুপুর থেকে প্রত্যাহার করে নেয় কর্মচারীরা।

এর আগে তারা সকাল ৯টা থেকে পরিচালকের কার্যলয়ের সামনে অবস্থান নিয়ে সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন- চতুর্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্রাহাম লিঙ্কন, সাবেক সভাপতি আব্দুর রউফ সরকার, আব্দুল করিম, সাবেক সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান, আব্দুল লতিফ সরকার, আশিকুর রহমান, তোহাদ্দেছ হোসেন ডালিম, মামুনুর রশিদ, ইয়াছিন আলী, আবু সাঈদ খান প্রমুখ।

বক্তারা বলেন, দীর্ঘ ২৩ বছর ধরে রুহুল আমিন হাসপাতালের পরিচালকের স্টেনোগ্রাফার পদে থেকে দুর্নীতির মাধ্যমে টাকা পাহাড় গড়েছেন। তারা কাছে হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারী ও নার্সরা ছিল অসহায়। তার হাতে অনেক কর্মচারী নির্যাতনের শিকার হয়েছেন।

তাকে যদি আবারও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয় তার রিরুদ্ধে বৃহত্তর আন্দোলন করার হুমকি দেন কর্মচারীরা।

হাসপাতালে ভারপ্রাপ্ত পরিচালক গোলম মোস্তফা রুহুলের বদলির আদেশের ছাড়পত্রে স্বাক্ষর করেছেন বলে বাংলানিউজকে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৩
সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa