ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

রমেক হাসপাতালে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৩

রংপুর: রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালকের ব্যক্তিগত সহকারী রুহুল আমিনের বদলির দাবিতে সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে।

সকাল থেকে হাসপাতালের সাড়ে ৩শ সহকারী নার্স, ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীরা এ কর্মবিরতি পালন করছেন।



এদিকে ধর্মঘটের কারণে হাসপাতালে রোগীরা চরম বিপাকে পড়েছে। বিশেষ করে পরিষ্কার পরিচ্ছন্নতার অভাবে হাসপাতালে ময়লা আর্বজনার স্তুপে ভরে গেছে। এতে বিভিন্ন ধরণের রোগ ছড়ানোর আশঙ্কা দেখা দিয়েছে।  

ধর্মঘটরত কর্মচারীরা পরিচালকের কার্যালয়ের সামনে সকাল থেকে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে। এতে করে প্রশাসনিক কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

কর্মচারীরা জানান, পরিচালকের ব্যক্তিগত সহকারীকে বদলি না করা পর্যন্ত তাদের ধর্মঘট অব্যাহত থাকবে।

সমাবেশে বক্তারা বলেন, রুহুল আমিন দীর্ঘ দিন ধরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালকদের ব্যক্তিগত সহকারী পদে চাকরি করে আসলেও তার ক্ষমতার দাপটের কাছে কর্মচারীরা ছিল অসহায়। তার হাতে অনেক কর্মচারী লাঞ্ছনার স্বীকার হয়েছেন। তার প্ররোচনায় অনেককে বদলি করা হয়েছে বিনা কারণে। এসব কারণে তার বদলি না হওয়া পর্যন্ত কর্মচারীদের আন্দোলন অব্যাহত থাকবে বলে বক্তারা জানান।

সমাবেশে বক্তব্য রাখেন, চতুর্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্রাহাম লিংকন, সাবেক সভাপতি আব্দুর রউফ সরকার, আব্দুল করিম, সাবেক সাধারণ সম্পাদক মোখরেছুর রহমান, আব্দুল লতিফ সরকার, আশিকুর রহমান, তোহাদ্দেছ হোসেন ডালিম, মামুনুর রশিদ, ইয়াছিন আলী, আবু সাঈদ খান প্রমুখ।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক গোলাম মোস্তফা বাংলানিউজকে জানান, কর্মচারীদের দাবির পরিপ্রেক্ষিতে আমি রুহুল আমিনের বদলির জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিজির কাছে ফ্যাক্সের মাধ্যম চিঠি দিয়েছি। তার বদলির আদেশের কপি আসলেই সমস্যার সমাধান হবে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৩
সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa