ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

ইউনাইটেড হসপিটালে ক্যানসার জয়ীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৩
ইউনাইটেড হসপিটালে ক্যানসার জয়ীরা

ঢাকা:  ক্যানসারের সঙ্গে লড়াই করে জয়ী হওয়া একদল মানুষের মিলনমেলায় সোমবার মুখরিত ছিল রাজধানীর ইউনাইটেড হসপিটাল। ৪ ফেব্রুয়ারি ছিল বিশ্ব ক্যান্সার দিবস।

এ উপলক্ষে ইউনাইটেড হসপিটাল দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালন করেছে। ক্যানসার প্রতিরোধ ও প্রাথমিক অবস্থায় রোগ নির্ণয়ে সকলকে সচেতন করাই ছিল এই আয়োজনের মূল উদ্দেশ্য।

দিনব্যাপী অনুষ্ঠানমালার কর্মসূচীর মধ্যে ছিল ‘ক্যানসার সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে র‌্যালি, বর্তমানে বাংলাদেশে ক্যানসার চিকিৎসা’ শীর্ষক গোল টেবিল আলোচনা, হসপিটাল লবিতে ক্যানসার সচেতনতা বুথ, ক্যানসার সারভাইভারদের সম্মাননা প্রদান, র‌্যাফেল-ড্রসহ বিভিন্ন বিনোদনমূলক কার্যক্রম ও মধাহ্ন ভোজের আয়োজন করা হয় ।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রহমান খান হসপিটাল লবিতে ক্যানসার সচেতনতা বুথ উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, ইউনাইটেড হাসপাতালে ইতিমধ্যে ক্যানসার রোগ নির্ণয়ে ও এর আধুনিক চিকিৎসার সু-ব্যবস্থাসহ সমন্বিত ক্যান্সার কেয়ার সেন্টার চালু করা হয়েছে। এটি এখন বিশ্বমানের ক্যানসার চিকিৎসা কেন্দ্র।

হাসপাতালের ক্লিনিক্যাল অপারেশনস ডিরেক্টর ডাঃ দবির উদ্দিন আহমেদ বলেন- “আর বিদেশ নয় আপনার নিজের দেশে ঘরের পাশে ইউনাইটেড হাসপাতালেই রয়েছে ক্যানসার চিকিৎসার সর্বাধুনিক সুব্যবস্থা। ”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যানসার সারভাইভারস ও তাদের পরিবারবর্গ, ক্যান্সার বিশেষজ্ঞ, বিশিষ্ট চিকিৎসকরা।

বাংলাদেশ সময় ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৩
এমআইআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa