ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

বিএসএমএমইউ’র আরো দুই বিভাগে বৈকালিক চিকিৎসাসেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১২
বিএসএমএমইউ’র আরো দুই বিভাগে বৈকালিক চিকিৎসাসেবা

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের(বিএসএমএমইউ) সার্জারি ও অর্থোপেডিক সার্জারি বিভাগের বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন চিকিৎসাসেবা শুরু হচ্ছে। ২০১৩ সালের প্রথম দিন মঙ্গলবার থেকে এ সেবা প্রদান শুরু হবে।



বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

ইতিমধ্যে বিএসএমএমইউ’র ১৭টি বিভাগে এ চিকিৎসাসেবা কার্যক্রম চালু রয়েছে। ১ জানুয়ারি ২০১৩ থেকে নতুন করে জেনারেল সার্জারি ও অর্থোপেডিক সার্জারি বিভাগে এ চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হলে বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন সার্ভিসের আওতাধীন বিভাগের সংখ্যা হবে ১৯টি।

শুক্রবার ও সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের ২য় তলা থেকে ২০০ টাকা মূল্যের টিকেট সংগ্রহ করে বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রোগীরা বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে এ চিকিৎসা সেবা নিতে পারবেন।

এর আগে চালুকৃত বিভাগগুলো হলো, নাক-কান ও গলা বিভাগ, কার্ডিওলজি, মেডিসিন, রিউমাটোলজি (প্রতি মঙ্গল ও বৃহস্পতিবার), এন্ড্রোক্রাইনোলজি (প্রতি মঙ্গলবার), বক্ষব্যাধি (প্রতি শনি ও মঙ্গলবার), ফিজিক্যাল মেডিসিন, অবস অ্যান্ড গাইনি, চক্ষু বিজ্ঞান, গ্যাস্ট্রোএন্টারোলজি, নেফ্রোলজি, ইউরোলজি, শিশু, নিউরোমেডিসিন, চর্ম ও যৌনরোগ, মনোরোগবিদ্যা ও লিভার বিভাগ।

উল্লেখ্য, ২০১১ সালের ১ অক্টোবর মোট ৭টি বিভাগ নিয়ে বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হয়েছিল। ভবিষ্যতে রোগীদের স্বার্থে সকল বিভাগে এই সেবা কার্যক্রম চালু করা হবে।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১২
এমএন/ সম্পাদনা: জনি সাহা, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর- [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa