ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

স্বাস্থ্য

পাবনায় বিনামূল্যে ঠোঁট ও তালুকাটা অপারেশন ক্যাম্প শুরু

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১২
পাবনায় বিনামূল্যে ঠোঁট ও তালুকাটা অপারেশন ক্যাম্প শুরু

পাবনা: পাবনা মুসলিম এইড কমিউনিটি হাসপাতালে মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৩ দিনব্যাপী সপ্তমবারের মত বিনামূল্যে ঠোঁট ও তালু কাটা অপারেশন ক্যাম্প।

এ উপলক্ষ্যে হাসপাতালের পিএমও ডা. শামসুল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা সিভিল সার্জন ডা. তাহসিন বেগম।



অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল করিম, পাবনা মানসিক হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শাহানাজ আক্তার, মোস্তাফাবিয়া কমপ্লেক্সের প্রশাসনিক কর্মকর্তা মোস্তফা কামাল প্রমুখ।

হাসপাতালের অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠান পরিচালনা করেন এসপিও প্রকৌশলী আইয়ুব আলী খান।

হাসপাতাল সুত্র বাংলানিজকে জানায়, ৩ দিনব্যাপী এই ঠোঁট ও তালুকাটা অপারেশন ক্যাম্পে অর্ধশতাধিক রোগী তালিকাভূক্ত হয়েছেন।

তবে অপারেটিভ কেস হিসেবে ২৫জনের অপারেশন সম্পন্ন করা হবে বলে তিনি জানান।

এ সময় প্লাস্টিক সার্জারি ও অপারেশন সংশ্লিষ্ট তথ্যাবলী রোগী ও তাদের অভিভাবকদের সামনে উপস্থাপন করেন ক্যাম্পের টিম লিডার ঢাকা সলিমুল্লাহ মেডিকেল কলেজের প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শামীম হাসান।

ক্যাম্পের তত্ত্বাবধায়নের দায়িত্বরত এসপিও প্রকৌশলী আইয়ুব আলী খান বাংলানিউজকে জানান, ইতোপূর্বে মুসলিম এইড কমিউনিটি হাসপাতাল পাবনার উদ্যোগে ঠোঁটকাটা ও তালুকাটা রোগীদের ৬টি অপারেশন ক্যাম্পে মোট ১৭০জন রোগীকে বিনামূল্যে অপারেশন করা হয়েছে। এই ক্যাম্পের মাধ্যমে ৫০ জন রোগীর অপারেশন করা হবে।

তিনি আরও জানান, দরিদ্র পরিবারের এসব রোগীরা আর্থিক অস্বচ্ছলতা এবং সামাজিক কুসংস্কারের কারণে অপারেশন করাতে পারেনা। অথচ প্লাষ্টিক সার্জারির মাধ্যমে অপারেশন করালেই এসব রোগীরা স্বাভাবিক জীবন-যাপন করতে পারবেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘন্টা, ডিসেম্বর ২৫, ২০১২
সম্পাদনা: সোহেলুর রহমান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa