ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ব্রেস্ট ক্যান্সারে সচেতনতার ডাক দিয়েছে রেডিও স্বাধীন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১২
ব্রেস্ট ক্যান্সারে সচেতনতার ডাক দিয়েছে রেডিও স্বাধীন

বিশ্বজুড়ে অক্টোবর মাসকে ব্রেস্ট ক্যান্সার সচেতনতার মাস হিসেবে পালন করা হচ্ছে। বাংলাদেশের নারীদের মধ্যে এ বিষয়ে সচেতনতা গড়ে তুলতে বৃহস্পতিবার ২৫ অক্টোবর দিনব্যাপী নানা আয়োজনের উদ্যোগ নিয়েছে রেডিও স্বাধীন ৯২.৪ এফএম।

 

তাদের নানা উদ্যোগের মধ্যে রয়েছে- রেডিওতে ব্রেস্ট ক্যান্সার বিষয়ে তথ্যসমৃদ্ধ অনুষ্ঠান, বিশেষজ্ঞ চিকিৎসকের বক্তব্য। এছাড়া থাকছে লজ্জা-দ্বিধা-ভয় ঝেড়ে ফেলে নারীদের জেগে ওঠার আহ্বান জানিয়ে গান।

পাশাপাশি সবার মাঝে সচেতনতা ছড়ানোর লক্ষ্যে ব্রেস্ট ক্যান্সার সচেতনতার প্রতীক একটি গোলাপী রিবন এবং ব্রেস্ট ক্যান্সার সচেতনতা শীর্ষক আকর্ষণীয় তথ্যকার্ড উপহার দিচ্ছে রেডিও স্বাধীন। বৃহস্পতিবার ২৫ অক্টোবর রাজধানীতে বিউটি হাউস পারসোনার যে কোনো আউটলেটে গেলেই তার হাতে তুলে দেওয়া হবে এসব উপহার।     
 
উল্লেখ্য বাংলাদেশে এ রোগে আক্রান্ত হয়ে প্রতিবছর মারা যাচ্ছে কিশোরী থেকে তদুর্ধ্ব বয়সী অসংখ্য নারী। মূলত এর জন্য দায়ী নারীদের মাঝে এ বিষয়ক সচেতনতার প্রবল ঘাটতি রয়েছে। অথচ রোগটি প্রাথমিক অবস্থায় সনাক্ত করা গেলে সামান্য চিকিৎসাতেই এর আরোগ্য সম্ভব। সে লক্ষ্যেই স্বাধীনের এ উদ্যোগ নারীদের মাঝে সচেতনতা গড়ে তুলবে বলে আশা করছে আয়োজকবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১২
সম্পাদনা: শেরিফ সায়ার, বিভাগীয় সম্পাদক (স্বপ্নযাত্রা)/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।