ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বাংলাদেশ হলো গোল্ডেন মাইন ফর রিসার্চ: ডা. সামন্ত লাল সেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
বাংলাদেশ হলো গোল্ডেন মাইন ফর রিসার্চ: ডা. সামন্ত লাল সেন

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী সামন্ত লাল সেন বলেছেন, বাংলাদেশের সঙ্গে কোরিয়ার জয়েন্ট রিসার্চ করা যেতে পারে। জনবহুল দেশ হওয়ায় বাংলাদেশ হলো গোল্ডেন মাইন ফর রিসার্চ।

বিশেষ করে মলিক্যুলার লেভেল অব দ্য ক্যানসার রিসার্চের জন্য।

মঙ্গলবার (২ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রীর কার্যালয়ে কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বাংলাদেশ-কোরিয়া যৌথ উদ্যোগে রিসার্চ কার্য পরিচালনা প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, দেশের স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য প্রাইভেট হাসপাতালগুলোকে ইউনিভার্সাল হেলথ্ কেয়ারে অন্তর্ভুক্তকরণ প্রয়োজন। তিনি জরুরি রেসপন্স, ডিজাস্টার ম্যানেজমেন্টসহ, জয়েন্ট রিসার্চ চালুতে কোরিয়ার সহযোগিতা এবং মধ্য আয়ের মানুষের জন্য কোরিয়ার সহযোগিতায় আগারগাঁওয়ে ১০০০ শয্যাবিশিষ্ট সুপার স্পেশাল হসপিটাল নির্মাণ উদ্যোগ গ্রহণকে স্বাগত জানান। পাশাপাশি জাপানের মতো কোরিয়ায়ও বাংলাদেশি নার্স পাঠানোর ব্যবস্থা নেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, জাপানে ইতোমধ্যে ২৫ জন নার্স পাঠিয়েছে। আরও ৫০ জন নার্স পাঠানোর জন্য পাইপলাইনে আছেন।  

এসময় পার্ক ইয়ং-সিক কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ সরবরাহ উদ্যোগ নেওয়ার জন্য সরকারের ভূয়সী প্রশংসা করেন।

তিনি স্বাস্থ্যখাতে বাংলাদেশ-কোরিয়ার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

কোরিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে এই সাক্ষাতে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানাসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৪
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।