ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মানিকগঞ্জে ৩ ক্লিনিকের কার্যক্রম বন্ধ  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
মানিকগঞ্জে ৩ ক্লিনিকের কার্যক্রম বন্ধ  

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সদর উপজেলার তিনটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ করে দিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়।

রোববার (৩ মার্চ) দুপুরের দিকে এ অভিযান পরিচালনা করেন মানিকগঞ্জ সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খান চৌধুরী।

 

জানা গেছে, জেলা শহরের বাসস্ট্যান্ড এলাকায় সরকারি নিয়ম নীতি তোয়াক্কা না করে গড়ে তোলে বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। ওই হাসপাতালগুলোতে নিয়মিত ডিউটি ডাক্তার, প্রশিক্ষিত নার্স, টেকনোলোজিস্ট, টেকনিশিয়ানসহ দক্ষ জনবল না থাকার অভিযোগ ওঠে। সেই অভিযোগের সত্যতা যাচাই-বাছাই করতে সিভিল সার্জন অভিযান পরিচালনা করেন। এই অভিযানে ফিরোজা জেনারেল হাসপাতাল, প্রাইম জেনারেল হাসপাতাল ও মা ও শিশু হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।  

সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, দক্ষ জনবল না থাকায় ও নিয়ম নীতি ছাড়াই হাসপাতালের কার্যক্রম পরিচালনা করার দায়ে তাদের কার্যক্রম বন্ধ দেওয়া হয়েছে। পরবর্তী সময়ে হাসপাতাল পরিচালনার জন্য প্রয়োজনীয় সব বিষয়ে তাদের ভুলগুলো সংশোধন করে আমাদের অবগত করলে, আমরা তদন্ত করে ভালো ফলাফল পেলে তারা পুনরায় কার্যক্রম চালু করতে পারবে। এছাড়া জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানের সহায়তা ছিলেন মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমান, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (টিবি ও লেপ্রসি) ডা. আল-আমীনসহ বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা।  

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।