ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বাচিপের সম্মেলন-পকেট কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
স্বাচিপের সম্মেলন-পকেট কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

বরিশাল: স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিব) বরিশাল বিভাগীয় সম্মেলন এবং পকেট কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন চিকিৎসকরা।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও ছাত্রলীগের নেতারা।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, স্বাচিপের পকেট কমিটি মানি না স্লোগান দিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক ও মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা ইন্টার্ন হল থেকে মিছিল শুরু করেন। বিক্ষোভ মিছিল নিয়ে হাসপাতালের জরুরি বিভাগের সামনে আসেন তারা। পরে তারা হাসপাতালের সামনের সড়কে বান্দরোডে অবস্থান নিয়ে স্বাচিপের সম্মেলন ও কমিটি নিয়ে বিভিন্ন স্লোগান দেন। সড়কে ২০ মিনিট অবস্থান করে কলেজের জরুরি বিভাগের সামনে এসে বিক্ষোভ মিছিল শেষ করেন তারা। মিছিলে ইন্টার্ন চিকিৎসক এবং মেডিকেলের ছাত্রলীগ নেতাকর্মীরা অংশ নেন।

বরিশাল শেরই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ইমরান হোসাইন জানান, ৯৮ সালে স্বাচিপের বরিশালের কমিটি গঠন করা হয়েছে। এরপর থেকে কোনো কমিটি হয়নি। কমিটি গঠনে ২৫ ফেব্রুয়ারি সম্মেলন আহ্বান করা হয়েছে। এ উদ্যোগের খবর জানতে পেরে আমরা উজ্জীবিত হয়েছি। কিন্তু শুনতে পাচ্ছি সম্মেলনের নামে পকেট কমিটি গঠন করা হবে। এতে বিএনপি-জামায়াতে লোকজনকেও রাখা হবে।

ডা. ইমরান বলেন, আমরা চাই ছাত্রলীগের সাবেক নেতাদের নিয়ে কমিটি গঠন করা হোক। যারা দুর্দিনে সংগঠনের হাল ধরেছিলেন।

স্বাচিপের বরিশাল জেলা কমিটির সভাপতি ডা. মু কামরুল হাসান সেলিম সাংবাদিকদের জানান, ২৫ ফেব্রুয়ারি বরিশাল ক্লাব মিলনায়তনে স্বাচিপের বিভাগীয় সম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে স্বাচিপের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। সেখানে বিভাগের ছয় জেলা ও বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ ইউনিট কমিটি গঠন নিয়ে আলোচনা হবে। কমিটি গঠন হবে কি, হবে না সেটা কেন্দ্রীয় নেতারা দেখবেন।

বাংলাদেশ সময়: ০১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।