ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় এমবিবিএস ভর্তি লড়াইয়ে অংশ নিচ্ছেন ৫ হাজার শিক্ষার্থী 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
খুলনায় এমবিবিএস ভর্তি লড়াইয়ে অংশ নিচ্ছেন ৫ হাজার শিক্ষার্থী 

খুলনা: শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী দেশের ১৯টি পরীক্ষাকেন্দ্রের ৪৪টি ভেন্যুতে একযোগে অনুষ্ঠিত হবে এমবিবিএস ভর্তি পরীক্ষা।

এবার খুলনা কেন্দ্রের আওতায় মোট পরীক্ষার্থীর সংখ্যা পাঁচ হাজার।

খুলনা মেডিকেল কলেজ ও বাংলাদেশ নৌবাহিনী স্কুল অ্যান্ড কলেজ- এ দু’টি ভেন্যুতে এবার মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. দীন-উল-ইসলাম বলেন, এবারেরর এমবিবিএস ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে খুলনায় বিভিন্ন প্রস্তুতি নেওয়া হয়েছে। ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হওয়ার কোনো সুযোগ নেই।  

পরীক্ষার্থীদের গুজবে বিশ্বাস না করে প্রতারণার জালে পা না দিয়ে নিবিড়ভাবে পড়াশোনায় মনোনিবেশ করে নিজ যোগ্যতা প্রদর্শনের জন্যও তিনি উপদেশ দেন।

পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় উল্লেখ করে তিনি বলেন, মূলত পরীক্ষা শুরু হবে সকাল ১০টায় এবং চলবে এক ঘণ্টাব্যাপী অর্থাৎ বেলা ১১টা পর্যন্ত। তবে সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত কেন্দ্রের মূল ফটক খোলা থাকবে। ওই সময়ের মধ্যেই পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। সকাল সাড়ে ৯টার পর কেন্দ্রের মূল গেট বন্ধ হয়ে যাবে।

খুমেক অধ্যক্ষ বলেন, পরীক্ষার হলে মোবাইল ফোন বা ডিজিটাল ডিভাইস, সব ধরনের ক্যালকুলেটর, হাতঘড়ি বা পকেট ঘড়ি নিয়ে প্রবেশ করা যাবে না। এছাড়া পরীক্ষার্থীদের বল পয়েন্ট কলম ও ডাউনলোড করা রঙিন প্রবেশপত্র এবং এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড পরীক্ষার হলে অবশ্যই নিয়ে আসতে হবে।

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৪
এমআরএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।