ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বার্ন ইনস্টিটিউটে অনুষ্ঠানে এসেও রোগীদের খোঁজখবর নিলেন স্বাস্থ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
বার্ন ইনস্টিটিউটে অনুষ্ঠানে এসেও রোগীদের খোঁজখবর নিলেন স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: তিনি সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এসেছেন পূর্বনির্ধারিত একটি অনুষ্ঠানে।

সেখানে অংশ নেওয়ার আগে ও পরে তিনি নিজের চিকিৎসক সত্তা আড়াল করতে পারলেন না। বরং সেবার মানসে তিনি ছুটে গেছেন রোগীদের কাছে। নিয়েছেন তাদের চিকিৎসার খোঁজখবর।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেনকে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে এমনই ভূমিকায় দেখা যায়। তিনি এদিন ২০২৩-২৪ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলন করতে আসেন বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। বেলা ১১টার পর তিনি সংবাদ সম্মেলন শুরু করেন।

এর আগে মন্ত্রী সকাল ৮টায় ইনস্টিটিউটে এসেই জরুরি বিভাগে চিকিৎসাধীন রোগীদের বিষয়ে সংশ্লিষ্টদের দিকনির্দেশনা দেন। তিনি নিজেও রোগীদের সঙ্গে কথা বলে চিকিৎসা দেন।

পরে তিনি হাসপাতালের কেবিনে ভর্তি ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ড. আইয়ুব হোসেন ও ভুটানের রোগী কারমা দেবাসহ কিছু রোগীর চিকিৎসার খোঁজখবর নেন। এসময় মন্ত্রী ডা. সামন্ত লাল সেনের সঙ্গে ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক রায়হানা আউয়ালসহ অন্য চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

এছাড়া ডা. সামন্ত লাল সেন সকালে ইনস্টিটিউটের ক্লিনিক্যাল মর্নিং সেশনেও হাজির হন।

পরে সংবাদ সম্মেলনে মন্ত্রী জানান, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এক ঘণ্টাব্যাপী দেশের ১৯টি পরীক্ষা কেন্দ্রের ৪৪টি ভেন্যুতে একযোগে অনুষ্ঠিত হবে। ৩৭টি সরকারি মেডিকেল কলেজ রয়েছে যার মোট আসন ৫৩৮০ টি। এছাড়াও বেসরকারি পর্যায়ে অনুমোদিত ৬৭টি মেডিকেল কলেজ রয়েছে যার মোট আসন ৬২৯৫ টি।  

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৪
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।