ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ইউনাইটেড হেলথকেয়ারের বিশ্ব ক্যান্সার দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
ইউনাইটেড হেলথকেয়ারের বিশ্ব ক্যান্সার দিবস উদযাপন

ঢাকা: ইউনাইটেড হেলথকেয়ারের সহ-প্রতিষ্ঠান ইউনাইটেড হাসপাতাল, জামালপুরের এম এ রশিদ হাসপাতাল এবং ধানমন্ডির মেডিক্স এ অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়েছে বিশ্ব ক্যান্সার দিবস।

রোববার (০৪ ফেব্রুয়ারি) এই দিবস উপলক্ষে দিনব্যাপী ফ্রি হেলথ ক্যাম্প ও ক্যান্সার স্ক্রিনিংসহ মাস জুড়ে নানামুখী কর্মসূচির আয়োজন করা হয়েছে।

 

ক্যান্সার স্ক্রিনিং সাধারণ মানুষের মধ্যে ক্যান্সার বিষয়ে সচেতনতা বাড়াতে এবং শুরুতেই ক্যান্সার শনাক্ত করার জন্য পদক্ষেপ নিতে উদ্বুদ্ধ করবে। উল্লেখ্য, শুরুতেই ক্যান্সার শনাক্ত এবং সঠিক চিকিৎসায় প্রায় এক- তৃতীয়াংশ ক্যান্সার নিরাময় সম্ভব। এই উদ্যোগটি সারাদেশের মানুষকে উচ্চমানের স্বাস্থ্যসেবা এবং সহায়তা দেওয়ার জন্য ইউনাইটেড হাসপাতালের প্রতিশ্রুতির অংশ।

উক্ত ফ্রি ক্যান্সার স্ক্রিনিং প্রোগ্রামে সবাই নিজ নিজ ক্যান্সার বিষয়ক পারিবারিক ইতিহাস ও শারীরিক লক্ষণাদি পর্যালোচনা করে ক্যান্সারের উপস্থিতি কিংবা সম্ভাবনা যাচাই করেছেন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।