ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নোয়াখালীতে নিবন্ধনহীন ১০ ডেন্টাল ক্লিনিক সিলগালা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
নোয়াখালীতে নিবন্ধনহীন ১০ ডেন্টাল ক্লিনিক সিলগালা 

নোয়াখালী: নিবন্ধন না থাকা, চিকিৎসক ও ল্যাব টেকনোলজিস্ট না থাকায় নোয়াখালীর সদর উপজেলা ও জেলা শহর মাইজদীতে অভিযান চালিয়ে ১০টি অবৈধ ডেন্টাল ক্লিনিক সিলগালা করে দিয়েছে জেলা স্বাস্থ্য অধিদপ্তর।  

একই সঙ্গে আরও একাধিক ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে সর্তক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে ওই ক্লিনিকগুলো সিলগালা করা হয়। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈমা নুসরাত জাবিন এ অভিযান পরিচালনা করেন।  

এ সময় সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযান সূত্র জানায়, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সকাল থেকে জেলা শহর মাইজদী ও কয়েকটি ইউনিয়নে অভিযান চালায় জেলা স্বাস্থ্য বিভাগ। অভিযানকালে নিবন্ধন, বৈধ কোনো কাগজপত্র, চিকিৎসক ও টেকনোলজিস্ট না থাকায় জেলা শহর মাইজদীতে আটটি ডেন্টাল ক্লিনিক ও সদর উপজেলার চরমটুয়া ইউনিয়নে দুটি ডেন্টাল কেয়ার সিলগালা করে দেওয়া হয়েছে।

বন্ধ করা প্রতিষ্ঠানগুলো হলো- দ্য ডেন্টাল পয়েন্ট, মা ডেন্টাল কেয়ার, জামাল দন্ত চিকিৎসালয়, মডার্ন ডেন্টাল কেয়ার, নোয়াখালী ডেন্টাল কেয়ার, নাজমুল ডেন্টাল কেয়ার, নিপেন ডেন্টাল কেয়ার, আশা ডেন্টাল কেয়ার, মেঘ ডেন্টাল কেয়ার, জাহানারা ডেন্টাল এন্ড অর্থোডেন্টিক সেন্টার।  

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈমা নুসরাত জাবিন জানান, আমরা স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী অভিযানের অংশ হিসেবে এ প্রতিষ্ঠানগুলোর অধিকাংশই রেজিস্ট্রেশন ও জনবল না থাকায় আমরা প্রতিষ্ঠানগুলো সিলগালা করে দিয়েছি। অনিবন্ধিত হাসপাতাল ও প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।