ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

একটাই লক্ষ্য, দেশের স্বাস্থ্য খাতকে ঢেলে সাজানো: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
একটাই লক্ষ্য, দেশের স্বাস্থ্য খাতকে ঢেলে সাজানো: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমার একটাই লক্ষ্য, দেশের স্বাস্থ্য খাতকে ঢেলে সাজানো।  

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট কর্তৃক আয়োজিত এক সংবর্ধনায় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডা. সামন্ত লাল সেন বলেন, জীবনে কখনো কোনো অনিয়ম করিনি, কোথাও কোনো অনিয়ম হলে সেটা আমি সহ্যও করব না। আমার কিছুই চাওয়ার নেই। একটাই লক্ষ্য সেটা হলো দেশের স্বাস্থ্য খাতকে ঢেলে সাজানো।

শিশু আয়ানের মৃত্যুর প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, এখানে শুধু চিকিৎসককে দোষ দিলে হবে না, হাসপাতাল কর্তৃপক্ষ, অন্য কারো গাফিলতি আছে কিনা, ঘটনা আসলে কী ঘটেছিল সেটি তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। এখানে সরাসরি কাউকে দোষারোপ করা যাবে না।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আমি চিকিৎসা খাত নিয়ে অনেক যুদ্ধ করেছি, সেটার আস্থা প্রধানমন্ত্রী রেখেছেন, আমি তার প্রতিদান দিতে চাই। আমাদের দেশের ডাক্তাররা অনেক মেধাবী, রোগী যেন বিদেশে না যায় বরং বিদেশ থেকে যেন রোগী আমাদের দেশে আসে চিকিৎসা নিতে এমন ব্যবস্থা তৈরি করতে চাই।

স্বাস্থ্য খাতকে ঢেলে সাজাতে চিকিৎসক, নার্স, স্টাফসহ সবার সহযোগিতা চেয়ে দেশের বাইরে যাতে আর কোনো মানুষ চিকিৎসা নিতে না যায় সে ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেবা দেওয়ার আহ্বান জানান নতুন স্বাস্থ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪ 
আরকেআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।