ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গুতে মৃত্যু ১, হাসপাতালে ভর্তি ৪৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
ডেঙ্গুতে মৃত্যু ১, হাসপাতালে ভর্তি ৪৫

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে আরও ৪৫ জন ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৪৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকাতে ১৮ জন এবং ঢাকার বাইরে ২৭ জন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ৫৫ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ১৯ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে থেকে ছাড়পত্র পেয়েছেন ৩৬ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তিনি ঢাকায় মারা যান। চলতি বছরের মোট চারজন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।

চলতি বছরের ৯ জানুয়ারি পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৪৮৫ জন। এরমধ্যে ঢাকাতে ১৮৪ জন এবং ঢাকার বাইরে ৩০১ জন।

চলতি বছরে এ পর্যন্ত ৮২৭ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ২৬৫ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫৬২ জন।

বর্তমানে সারা দেশে মোট ৩৫২ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ১৯০ জন এবং ঢাকার বাইরে ১৬২ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়েছে, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৪
আরকেআর/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।