ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

ছোট কামড়ে খাদ্য গ্রহণ ওজন কমায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৭-১২ ৬:০৫:১১ এএম

বড় বড় হা করে খাবার খাওয়া আজ থেকেই বন্ধ করে দিন। অমন করে খেলেও কিন্তু দেখতে বড্ড বাজে লাগে। আর এভাবে খেলেও স্বাস্থ্যের খুব সুফল বয়ে আসে না। বরং ছোট ছোট কামড় দিয়ে খাবার গ্রহণ করলে আপনার ওজন হ্রাস পেতে পারে।

ঢাকা: বড় বড় হা করে খাবার খাওয়া আজ থেকেই বন্ধ করে দিন। অমন করে খেলেও কিন্তু দেখতে বড্ড বাজে লাগে। আর এভাবে খেলেও স্বাস্থ্যের খুব সুফল বয়ে আসে না। বরং ছোট ছোট কামড় দিয়ে খাবার গ্রহণ করলে আপনার ওজন হ্রাস পেতে পারে।

অতিরিক্ত ক্ষুধা থাকলেও দ্রুত এবং বড় বড় কামড়ে খাবার খাবেন না। বরং ধীরে ও ছোট ছোট কামড়ে খাবার খাবেন, তাহলে আপনার ওজন কমবে।

ভারতীয় বংশদ্ভূত একদল গবেষক গবেষণায় দেখেছেন যে, যারা ছোট ছোট কামড়ে খাদ্য গ্রহণ করে তাদের শরীরের অতিরিক্ত মেদ ঝরে যায়। এই গবেষণায় দেখা যায় যে, মানুষ ছাড়া অন্য প্রাণীদের ক্ষেত্রেও একই বিষয় লক্ষ্য করা যায়।

গবেষকরা দেখেছেন দুপুরের খাবার কিংবা দিনে যে কোনো সময় ভারি খাবার গ্রহণের সময় ছোট ছোট কামড় দিয়ে খাবার গ্রহণ করলে শরীরের ওজন কমে যায়।

আরিজোনা স্টেট বিশ্ববিদ্যালয়ের ডেভিনা অধরা ডেইলি এক্সপ্রেস এ জানান, শরীরের অতিরিক্ত মেদ কমাতে ছোট ছোট কামড় দিয়ে খাবার গ্রহণ করা ভালো।   

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জুলাই ১২, ২০১২
সম্পাদনা: তানিয়া আফরিন, বিভাগীয় সম্পাদক

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2012-07-12 06:05:11