bangla news

`বাংলাদেশে হৃদরোগের আন্তর্জাতিকমানের চিকিৎসা সম্ভব`

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৭-০৪ ১১:৫৭:২৯ এএম

হৃদরোগ চিকিৎসার ক্ষেত্রে বাংলাদেশ অনেক উন্নতি করেছে। দেশেই এখন হৃদরোগের ভালো চিকিৎসা সম্ভব, এরপরও না জানার কারণে অনেকেই চিকিৎসার জন্য বিদেশে যাচ্ছেন।

রাজশাহী: হৃদরোগ চিকিৎসার ক্ষেত্রে বাংলাদেশ অনেক উন্নতি করেছে। দেশেই এখন হৃদরোগের ভালো চিকিৎসা সম্ভব, এরপরও না জানার কারণে অনেকেই চিকিৎসার জন্য বিদেশে যাচ্ছেন।

বুধবার দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজের ডা. কাইসার রহমান চৌধুরী অডিটরিয়ামে ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিষয়ে এক সিম্পোজিয়ামে বক্তারা এ কথা বলেন।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালের সহযোগিতায় বাংলাদেশ সোসাইটি অফ কার্ডিও ভাস্কুলার ইন্টারভেনশন ও রাজশাহী মেডিক্যাল কলেজ শিক্ষক সমিতি এর আয়োজন করে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. সৈয়দ গোলাম কিবরিয়া।

রামেক শিক্ষক সমিতির সভাপতি ডা. দায়েম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জাতীয় হৃদরোগ ইনসটিটিউটের প্রফেসর ডা. সুফিয়া রহমান ও বাংলাদেশ সোসাইটি অফ কার্ডিও ভাস্কুলার ইন্টার ভেনশনের সভাপতি ডা. মমিনুজ্জামান।

সিম্পোজিয়ামের দ্বিতীয় পর্বে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যাথল্যাবে একজন রোগীর হার্টে রিং পরানো কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীদের সরাসরি দেখানো হয়।

এই কার্যক্রম পরিচালনা করেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের প্রফেসর ডা. সুফিয়া রহমান ও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধান ডা. রইছ উদ্দিন।

সিম্পোজিয়ামে রাজশাহী মেডিক্যাল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১২
সম্পাদনা: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-07-04 11:57:29