ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে ডেঙ্গুতে গৃহিণীর মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৯৮

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
রাজশাহীতে ডেঙ্গুতে গৃহিণীর মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৯৮

রাজশাহী: রাজশাহীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে একজন গৃহিণীর মৃত্যু হয়েছে। তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এ নিয়ে রামেক হাসপাতালে মোট ১৬ ডেঙ্গুরোগীর মৃত্যু হলো। এখন আরও ১৯৮ ডেঙ্গুরোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ডেঙ্গুতে মারা যাওয়া রোগীর নাম রওশন আরা বেগম (৪৫)। তিনি রাজশাহীর চারঘাটের মিয়াপুর গ্রামের আফাজ উদ্দিনের স্ত্রী।

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহাম্মদ এ তথ্য নিশ্চিত করেন।
 
তিনি জানান, ডেঙ্গুতে মারা যাওয়া এই রোগীর কোনো ভ্রমণ ইতিহাস ছিল না। তিনি টানা তিন দিন ধরে জ্বরে ভুগছিলেন। জ্বরের সঙ্গে তার বমি ও পেটে ব্যথা ছিল। তার শারীরিক অবস্থা গুরুতর হলে স্বজনরা তাকে ১২ অক্টোবর দুপুরে রামেক হাসপাতালে ভর্তি করেন। কিন্তু রোগীর শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাকে ওইদিন বিকেল সাড়ে ৩টার দিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। কিন্তু ডেঙ্গুতে তিনি শুক্রবার (১৩ অক্টোবর) রাত ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  

এদিকে রামেক হাসপাতালে এখন পর্যন্ত মোট ভর্তি হয়েছেন ২ হাজার ৭৫২ ডেঙ্গুরোগী। এর মধ্যে স্থানীয়ভাবে (রাজশাহী) ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন এক হাজার ৭৩২ জন। বাকিরা রাজধানীসহ বিভিন্ন জেলায় ভ্রমণে গিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হন। মোট দুই হাজার ৫৩৮ জন সুস্থ হয়েছে। এখন আরও ১৯৮ ডেঙ্গুরোগী চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।