ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ফরিদপুরে ডেঙ্গুতে প্রাণ গেল আরও ২ জনের, হাসপাতালে ২৮৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
ফরিদপুরে ডেঙ্গুতে প্রাণ গেল আরও ২ জনের, হাসপাতালে ২৮৮

ফরিদপুর: জেলার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৬৬ জনে।

গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হয়েছে ২৮৮ জন। বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৮৫৬ জন।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন ফরিদপুরের মধুখালী উপজেলার ম্যাচরদিয়া গ্রামের রব চাঁদ মল্লিকের ছেলে রবিউল মল্লিক (৩০) ও জেলার বোয়ালমারী উপজেলার মৃত আসিফুর রহমানের ছেলে লুৎফর রহমান (৮০)।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) সকালে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. এনামুল হক।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালটিতে নতুন করে ভর্তি হয়েছে ১০৯ জন। বর্তমানে হাসপাতালটিতে ৪২৯ জন চিকিৎসাধীন।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ২৮৮ জন। বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৮৫৬ জন।

তিনি আরও জানান, হাসপাতালগুলোয় চিকিৎসাধীন অবস্থায় এ পর্যন্ত মারা গেছেন ৬৬ জন। মারা যাওয়া ব্যক্তিরা রাজবাড়ী, ফরিদপুর, মাগুরা, মাদারীপুর, গোপালগঞ্জ ও কুষ্টিয়া জেলার বাসিন্দা। জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ১৩ হাজার ৫৬৯ জন। এরমধ্যে ১২ হাজার ৬৪৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।