ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মাগুরায় ডেঙ্গু রোগে আক্রান্তে দুইজনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
মাগুরায় ডেঙ্গু রোগে আক্রান্তে দুইজনের মৃত্যু

মাগুরা: মাগুরায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার দুইটি পৃথক হাসপাতালে এ দুজনের মৃত্যু হয় বলে জানা গেছে।

 

মৃত্য ব্যক্তিরা হলেন- বেরইল পলিতা গ্রামের নান্নু মিয়া (৫৫) ও বিজয়খালী গ্রামের আব্দুল ওয়াহাব মিয়ার স্ত্রী সালেহা বেগম (৬০)।

রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক রাজা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নান্নু মিয়া বেশ কিছুদিন আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি হন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় রেফার্ড করা হয়। পরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে সালেহা বেগম ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি হন। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা রেফার্ড করে জরুরি বিভাগের চিকিৎসক। ঢাকায় নেওয়ার পথে সালেহা বেগমের মৃত্যু হয়।  

মাগুরার ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক মোহাম্মদ মোহসিন উদ্দিন বলেন, গত প্রায় তিন মাসে ২৫০ শয্যা হাসপাতালে ১১২৮জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। যার মধ্যে ১০৮৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ৩৯ জন রোগী অন্যত্র স্থানান্তরিত হয়েছেন। গত শনিবার অথৈ নামের একটি শিশু ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে। এখানে চিকিৎসক ও শয্যা সংকট ছাড়া আপাতত কোনো সমস্যা নেই। এছাড়া রিএজেন্টের অভাবে ডিজিটাল পদ্ধতিতে ব্লাড কাউন্টিং এর নানা পরীক্ষা বিঘ্নিত হচ্ছে।  
হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেনের ব্যবস্থা আছে।  

তিনি আরও বলেন, জেলায় এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।