ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

এএনডিএসএসের ৫ম বর্ষপূর্তি উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
এএনডিএসএসের ৫ম বর্ষপূর্তি উদযাপন

ঢাকা: বাংলাদেশের ক্লিনিকাল পুষ্টিবিদদের সংগঠন অ্যাসোসিয়েশন অব নিউট্রিশনিস্ট অ্যান্ড ডায়েটিশিয়ানস ফর সোশ্যাল সার্ভিসের ৫ম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।

শনিবার (৯ সেপ্টেম্বর) সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়।

 

রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত এবারের বর্ষপূর্তির মূল প্রতিপাদ্য ছিল ‘পুষ্টি নিয়ে কাজ করি, সুস্থ সবল জাতি গড়ি’।  

বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বারডেম হাসপাতালের ল্যাবরেটরি সার্ভিসেস সাবেক পরিচালক অধ্যাপক ডা. সুভাগত চৌধুরী।

দেশের পুষ্টি চিকিৎসায় এ সংগঠনের উত্তরোত্তর অবদান রাখতে সাহায্য করবে এবং এ সংগঠনের সঙ্গে একজন উপদেষ্টা হিসেবে দীর্ঘদিন থাকার আশা ব্যক্ত করে ডা. সুভাগত চৌধুরী বলেন, এএনডিএসএস শুধু দেশে নয়, পৃথিবী জুড়ে এর সুফল ছড়িয়ে দিক।   

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য শবনম জাহান প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সংগঠনের কার্যক্রম আরও বাড়াতে, একজন উপদেষ্টা হিসেবে অভিভাবকের মতো সহযোগিতার কথা ব্যক্ত করেন।

অধ্যাপক লিয়াকত আলী পুষ্টি চিকিৎসায় গবেষণার গুরুত্ব তুলে ধরেন এবং একজন উপদেষ্টা হিসেবে পুষ্টি গবেষণার সার্বিক সহযোগিতার আশ্বাস ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বারডেম হাসপাতালের সাবেক চিফ নিউট্রিশনিস্ট আখতারুন নাহার আলোকে আজীবন সম্মাননা দেওয়া হয়।  

বর্ষপূর্তি অনুষ্ঠানের শুরুতে সংগঠনের সাধারণ সম্পাদক তামান্না চৌধুরী তার স্বাগত বক্তব্যে সংগঠনের পাঁচ বছরের কার্যক্রম, লক্ষ্য, উদ্দেশ্য, সদস্য পরিচিতি এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

সভাপতির বক্তব্যে শামসুন্নাহার মহুয়া প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে, দেশের মানুষের পুষ্টি সেবা নিশ্চিত করতে এবং সেই লক্ষ্যে উপযুক্ত পুষ্টিবিদ তৈরি করার অঙ্গীকার ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সংগঠনের সদস্যদের পরিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কেক কাটা হয়। সবশেষে সংগঠনের সহকারী সাধারণ সম্পাদক চৌধুরী তাসনীম হাসিনের ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৩
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।