ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গু: দিনাজপুরে যুবকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
ডেঙ্গু: দিনাজপুরে যুবকের মৃত্যু

দিনাজপুর: দিনাজপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রুবেল (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এনিয়ে দিনাজপুরে গত এক মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে তিনজনে মৃত্যু হলো।

 

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রুবেলের মৃত্যু হয়। তিনি স্থানীয়ভাবে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন বলে জানা গেছে।

এর আগে গত মাসের ১১ ও ১৩ আগস্ট দিনাজপুর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত দুইজন রোগী মৃত্যুবরণ করেন। এই দুইজন ঢাকাতে ডেঙ্গু আক্রান্ত হয়েছিলেন।  

নিহত রুবেল দিনাজপুরের বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের মখলেছ আলীর ছেলে।  

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৭ আগস্ট রুবেল ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দিনাজপুর হাসপাতালে ভর্তি হন। দু’দিন আগে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে ভর্তি করানো হয়। শুক্রবার বিকেলে তিনি মৃত্যুবরণ করেন।  

দিনাজপুর সিভিল সার্জন ডা. এএইচএম বোরহান-উল ইসলাম সিদ্দিকী রুবেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  

২০২৩ সালের ০১ জানুয়ারি থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির হয়েছেন ৫৪৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫১৮ জন।  

বাংলাদেশ সময়: ০০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।