ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডেঙ্গুতে ১৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৮৭৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
ডেঙ্গুতে ১৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৮৭৬ ফাইল ফটো

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও এক হাজার ৮৭৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ৮৭৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮৪২ জন ও ঢাকার বাইরে এক হাজার ৩৪ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট এক হাজার ৮৪২ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭১৭ জন ও ঢাকার বাইরে এক হাজার ১২৫ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১১ জন ঢাকায় ও চারজন ঢাকার বাইরে।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৭০৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৫০৮ জন ও ঢাকার বাইরে ১৯৮ জন।

চলতি বছরের ৮ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট এক লাখ ৪২ হাজার ৫৮৭ জন। এর মধ্যে ঢাকায় ৬৫ হাজার ১৪ জন ও ঢাকার বাইরে ৭৭ হাজার ৫৭৩ জন।

চলতি বছরের এ পর্যন্ত মোট এক লাখ ৩২ হাজার ১৫১ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৬০ হাজার ২৪১ জন ও ঢাকার বাইরে ৭১ হাজার ৯১০ জন।

বর্তমানে সারাদেশে মোট নয় হাজার ৭৩০ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় চার হাজার ২৬৫ জন ও ঢাকার বাইরে পাঁচ হাজার ৪৬৫ জন।

এতে আরও বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৩ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার ৭ শতাংশ। মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ২৮১ জন।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৩
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।