ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শোক দিবসে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে বিনামূল্যে ভালভ রিপ্লেসমেন্ট

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
শোক দিবসে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে বিনামূল্যে ভালভ রিপ্লেসমেন্ট

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে (এনআইসিভিডি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদান থেকে বিনামূল্যে একজন দরিদ্র রোগীর জটিল মাইট্রাল ভালভ রিপ্লেসমেন্ট (MVR) অপারেশন সম্পন্ন হয়েছে।

এনআইসিভিডি হাসপাতালের কার্ডিয়াক সার্জারি বিভাগের অধ্যাপক ডা. কাজী আবুল আজাদের নেতৃত্বে অপারেশনটি সম্পন্ন হয়।

অপারেশনে সহযোগী হিসেবে ছিলেন সহকারী অধ্যাপক ডা. আজিজুল ইসলাম, ডা. সাজেদুল বারী, ডা. মনোজ কুমার সরকার, সহকারী রেজিস্টার ডা. সাজ্জাদ হোসেন, ডা. আশিকুল ইসলাম এবং রেসিডেন্ট চিকিৎসক ডা. ইশতিয়াক আহমেদ, ডা. গোপাল চন্দ্র শীল, ডা. সাইফুল ইসলাম রিসানসহ এনেসথেসিওলজিস্ট ও পারফিউশনিস্ট।

স্বাচিপ মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলনের সার্বিক তত্ত্বাবধানে ও এনআইসিভিডি হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনের পরিচালনায় অপারেশনটি কোনো জটিলতা ছাড়াই সম্পন্ন হয়। মো. মোশাররফ হোসেন নামের ওই রোগী বর্তমানে ভালো আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

অপারেশনে নেতৃত্বদানকারী চিকিৎসক অধ্যাপক ডা. কাজী আবুল আজাদ জানান, বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকীতে শোককে শক্তিতে রূপান্তরিত করতেই জাতীয় শোক দিবসে এ অপারেশন সম্পন্ন করেন এতে অংশ নেওয়া চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।