ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বরিশালে ডেঙ্গুতে আরও এক নারীর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
বরিশালে ডেঙ্গুতে আরও এক নারীর মৃত্যু প্রতীকী

বরিশাল: ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আরও এক নারীর মৃত্যু হয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল জানিয়েছেন, হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১০ আগস্ট) ওই নারীর মৃত্যু হয়েছে।

 

মৃত নারী সাহিদা বেগম (৫৫) বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার বাসিন্দা।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বলেন, এ নিয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ওই নারীসহ বরিশাল বিভাগে মোট ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বরিশাল শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ভোলায় ৩ জন, বরগুনা ও পিরোজপুরের একজন করে মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী, বরিশাল বিভাগের দুই মেডিকেল কলেজ হাসপাতাল ৬ জেলা সদরসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৬৯ জন ভর্তি হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ৬৪ জন।

গত ১ জানুয়ারি থেকে শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত বরিশাল বিভাগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি হাসপাতালগুলোতে ৮ হাজার ৬২৯ জন ভর্তি হয়। এর মধ্যে ৭ হাজার ৫২৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম বলেন, শেবাচিম হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্তদের জন্য দুইশ’ বেড করা হয়েছিল। কিন্তু রোগী বেড়ে যাওয়ায় বিভিন্ন ওয়ার্ডে সংযুক্ত করা হচ্ছে। আমরা ডেঙ্গু আক্রান্ত রোগীদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা দেওয়ার চেষ্টা করছি। হাসপাতালে সর্বোচ্চ ৪শ’ রোগীর সেবা দেওয়া সম্ভব। এর বেশি হলে তাদের পক্ষে সেবা দেওয়া দুরুহ হয়ে পড়বে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।