ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
রাজশাহীতে ডেঙ্গুতে আরও দুইজনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক মাসের ব্যবধানে আবারও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে একদিনে দুইজনের মৃত্যু হয়েছে।  

মঙ্গলবার (৮ আগস্ট) গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে।

এনিয়ে রামেক হাসপাতালে চলতি মৌসুমে ডেঙ্গু আক্রান্ত তিন রোগীর মৃত্যু হলো।

বুধবার (৯ আগস্ট) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের ইনচার্জ ডা. তানজিমুল বারি এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, ওই ব্যক্তিরা ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি ছিলেন। এর মধ্যে একজন কিশোর, তার নাম সৈকত (১৮)। সৈকতের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভার আলীনগর মহল্লায়। অপর জনের নাম আইয়ুব আলী (৪০)। তিনি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের ফুলবাড়িয়া এলাকার বাসিন্দা এবং পেশায় কৃষক ছিলেন। আর তাদের মধ্যে আইয়ুব আলী মঙ্গলবার রাতে এবং সৈকত বুধবার ভোরে মারা যায়।

রামেক হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের ইনচার্জ ডা. তানজিমুল বারি আরও বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে সৈকতকে এই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে রাতেই তাকে আইসিইউতে নেওয়া হয়। কিন্তু সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে তাকে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করা হয়েছিল। সেখান থেকে তাকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়। আর আইয়ুব আলী তারও আগে থেকে রামেক হাসপাতালে ভর্তি ছিলেন।

এদিকে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম এ শামীম আহাম্মদ জানান, ডেঙ্গু হওয়ার পর শনিবার (৫ আগস্ট) আইয়ুব আলীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর সোমবার (৭ আগস্ট) তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার গভীর রাতে তার মৃত্যু হয়।

এদিকে রামেক হাসপাতালের ২৪ ঘণ্টার ডেঙ্গু রিপোর্ট থেকে জানা যায়, ওই হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৭৩ ডেঙ্গুরোগী। তাদের মধ্যে রাজশাহীর স্থানীয় রোগীর সংখ্যা ৩৫ জন। এর আগে চলতি বছরের  ৮ জুলাই রামেক হাসপাতালে মৌসুমের প্রথম ডেঙ্গুরোগীর মৃত্যু হয়। এনিয়ে রামেক হাসপাতালে তিনজনের মৃত্যু হলো।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।