ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডিএনসিসির ওয়ার্ডে ওয়ার্ডে ৭ সদস্যের টাস্কফোর্স গঠন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
ডিএনসিসির ওয়ার্ডে ওয়ার্ডে ৭ সদস্যের টাস্কফোর্স গঠন  সংগৃহীত ছবি

ঢাকা: ডেঙ্গু মোকাবিলায় কাউন্সিলরকে আহ্বায়ক করে ওয়ার্ডে ওয়ার্ডে টাস্কফোর্স কমিটি গঠন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ডিএনসিসির সব ওয়ার্ডে প্রতি শনিবার ও বুধবার ডেঙ্গু মোকাবিলায় কার্যক্রম নেওয়ার জন্য সাত সদস্য বিশিষ্ট টাস্কফোর্স কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) সন্ধ্যায় ডিএনসিসির সচিব মাসুদ আলম ছিদ্দিকের স্বাক্ষরিত একটি অফিস আদেশ জারি করা হয়।  

ওয়ার্ড থেকে টাস্কফোর্স কমিটি সদস্য হবে: আহ্বায়ক ওয়ার্ড কাউন্সিলর, যুগ্ম আহ্বায়ক সংরক্ষিত আসন কাউন্সিলর, সদস্য সহকারী স্বাস্থ্য কর্মকর্তা, সদস্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা (সম্মানিত শিক্ষক/ ইমাম, কল্যাণ সমিতি/ দোকান/বাড়ি মালিক সমিতির সভাপতি/রাজনীতিবিদ), সদস্য পরিচ্ছন্ন পরিদর্শক, সদস্য মশক সুপার ভাইজার ও সদস্য-সচিব ওয়ার্ড সচিব।  

এতে উল্লেখ করা হয়, টাস্কফোর্স কমিটির দায়িত্ব হবে মশার সম্ভাব্য প্রজনন স্কুলের তালিকা প্রস্তুতকরণ, যেমন-নির্মাণধীন ভবন, সুউচ্চ ভবন, টিনশেড বাড়ি, সরকারি অফিস, বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, হোস্টেল, ছাদ বাগান, পরিত্যক্ত বাড়ি, জলাশয়, ড্রেন, খোলাবাজার ইত্যাদি।  

লার্ভা শনাক্তকরণ ও ধ্বংস করা এবং তালিকা প্রস্তুতকরণ। ডেঙ্গু রোগীর তালিকা প্রস্তুতকরণ এবং ডাটা এন্ট্রি।  

** ডেঙ্গুতে ১৬ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৪১৮

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এমএমআই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।