ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

‘মৌসুমের শুরুতেই ডেঙ্গু রোগী বেড়েছে কয়েক গুণ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, মে ২৪, ২০২৩
‘মৌসুমের শুরুতেই ডেঙ্গু রোগী বেড়েছে কয়েক গুণ’ ফাইল ফটো

ঢাকা: মৌসুমের শুরুতেই ডেঙ্গু রোগীর সংখ্যা কয়েক গুণ বেড়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বুধবার (২০ মে) স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র নাজমুল ইসলাম এক সংবাদ সম্মেলনে একথা জানান।

নাজমুল ইসলাম বলেন, গত বছরের তথ্য উপাত্য বিশ্লেষণ করে এ বছরের সঙ্গে তুলনা করে আমরা দেখতে পাচ্ছি ডেঙ্গু রোগীর সংখ্যা বেশ কয়েক গুণ বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, যদিও আনুষ্ঠানিকভাবে এখনো বর্ষা মৌসুম শুরু হয়নি। সেজন্য আমরা মনে করি আগাম সতর্কতা এবং প্রস্তুতির প্রয়োজন রয়েছে। আমরা ইতোমধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছি।

তিনি আরও বলেন, আপনাদের (গণমাধ্যম) সহায়তা নিয়ে আমরা দেশবাসীকে অবহিত এবং সচেতন করতে চাই, যাতে নিজ নিজ জায়গা থেকে আমরা স্বাস্থ্যবিধি এবং সতর্কতার জায়গাগুলো মেনে চলি।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র বলেন, আমাদের সঙ্গে উত্তর-দক্ষিণ সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তারাও রয়েছেন। আমরা যেহেতু সবাই একসঙ্গে কাজ করি, সেহেতু বর্জ্য ব্যবস্থাপনা, সমন্বিত মসক ব্যবস্থাপনা কাজগুলোকে আমরা বেগবান এবং জোরদার করতে চাই। তাহলেই ডেঙ্গু নিয়ে আমাদের মধ্যে যে ভয় ভীতি কাজ করে তা কমে যাবে।

তিনি বলেন, গত বছরেও আমরা দেখেছি অনেক অনাকাঙ্ক্ষিত মৃত্যু হয়েছে। হয়তো এবছর আমরা মৃত্যু কমিয়ে আনতে পারব।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, মে ২৪, ২০২৩
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।