ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডিগ্রি ছাড়া ডাক্তার দিয়ে চলছিল লাইসেন্স ছাড়া ক্লিনিক, সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মে ৯, ২০২৩
ডিগ্রি ছাড়া ডাক্তার দিয়ে চলছিল লাইসেন্স ছাড়া ক্লিনিক, সিলগালা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দর্শনায় অবৈধভাবে ক্লিনিক পরিচালনার অপরাধে এর মালিক শাওন আক্তারকে (৩৬) ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ক্লিনিকটি সিলগালা করা হয়েছে।

 

মঙ্গলবার (৯ মে) বিকেল ৩টার দিকে দর্শনা পুরাতন বাজার এলাকার বারাকা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান চালান দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল কুমার দাস।

দণ্ডপ্রাপ্ত শাওন আক্তার ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর গ্রামের ফিরোজ আহমেদের স্ত্রী।  

অভিযান সূত্রে জানা গেছে, মেয়াদোত্তীর্ণ লাইসেন্স, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকায় এবং প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় ক্লিনিক মালিক শাওন আক্তারকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। সিলগালা করা হয় ক্লিনিকটি। ক্লিনিটিতে দীর্ঘদিন ধরে অপচিকিৎসা চলছিল। তার স্বামী ফিরোজ আহমেদ  ক্লিনিকের চিকিৎসক হিসেবে রোগীদের চিকিৎসা দিতেন। কিন্তু তার না আছে এমবিবিএস ডিগ্রি, না আছে ডাক্তারি পেশার কোনো সনদ বা ডিগ্রি।

দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল কুমার দাস জানান, ক্লিনিকটিতে দীর্ঘদিন ধরে অপচিকিৎসা চলছিল। এ তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে এর সত্যতা পাওয়া যায়। ভ্রাম্যমাণ আদালত আসার খবরে পালিয়ে যান তিনি। তাকে তলব করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, মে ০৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।