ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

গোপালগঞ্জে সিবিএইচসি’র দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৩
গোপালগঞ্জে সিবিএইচসি’র দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ শুরু

গোপালগঞ্জ: গোপালগঞ্জে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের (সিবিএইচসি) দ্বিতায় ব্যাচের সপ্তাহব্যাপী রিফ্রেশার্স প্রশিক্ষণ শুরু হয়েছে। আগামী ১৩ এপ্রিল পর্যন্ত চলবে এ প্রশিক্ষণ।

শনিবার (৮ এপ্রিল) সকালে জেলার কোটালীপাড়ায় বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন ও পল্লি উন্নয়ন একাডেমিতে (বাপার্ড) এ প্রশিক্ষণ শুরু হয়।  

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিবিএইচসি, কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টের (সিসিএইচএসটি) স্পনসর গোপালগঞ্জের কোটালীপাড়ায় বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমিতে (বাপার্ড) এ প্রশিক্ষণের আয়োজন করেছে।

কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নন্দা সেন গুপ্তা, বাপার্ডের মহাপরিচালক সৈয়দ রবিউল আলম, কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারের প্রোগ্রাম ম্যানেজার ডা. আসিফ মাহমুদ, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও), টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসীম উদ্দিন, বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার অ্যাসোসিয়েশনের (সিএইচসিপি) প্রশিক্ষকরা প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

গত ০১ এপ্রিল (শনিবার) গোপালগঞ্জে আট জেলার কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের (সিএইচসিপি) সপ্তাহব্যাপী রিফ্রেশার্স প্রশিক্ষণ শুরু হয়। প্রধান অতিথি হিসেকে উপস্থিত থেকে কমিউনিটি ক্লিনিকের সুপারভিশন ও মনিটরিংয়ের দায়িত্বপ্রাপ্ত এবং গোপালগঞ্জ বঙ্গমাতা চক্ষু হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসী প্রথম ব্যাচের এ প্রশিক্ষণের উদ্বোধন করেন।  প্রশিক্ষণে দুই ব্যাচে ঢাকা বিভাগের ৮ জেলার ৮০ জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার অংশ নিয়েছেন। এখানে প্রতি জেলা থেকে অংশ নিয়েছেন আটজন করে।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২৩
এএটি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।