ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

বুধবার বিশ্ব ম্যালেরিয়া দিবস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১২
বুধবার বিশ্ব ম্যালেরিয়া দিবস

ঢাকা: বুধবার বিশ্ব ম্যালেরিয়া দিবস। এবারে দিবসটির প্রতিপাদ্য ’’ম্যালেরিয়া রোগে বিনিয়োগ ও সাফল্য ধরে রাখি: জীবন বাঁচাই।

”  

দিবসটি উপলক্ষে সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এ উপলক্ষে সকাল ৮টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে র‌্যালি বের হবে। স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচি এ র‌্যালির আয়োজন করেছে।

র‌্যালিটি শাহবাগ থেকে শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে গিয়ে শেষ হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক বে-নজীর আহম্মেদ জানান, আগামী ২০১৫ সালের মধ্যে বাংলাদেশে ম্যালেরিয়া রোগ ৬০ শতাংশ কমিয়ে আনা হবে। সে লক্ষ্যে সরকার কাজ করছে।

স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে রূপসী বাংলা হোটেলে বুধবার দুপুর ২টা ৪০ মিনিটে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক ও স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মজিবুর রহমান ফকির অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। আলোচনা সভা শেষে ভিডিও থিম সং, ভিডিও প্রদর্শনী ও ম্যালেরিয়া বিষয়ক প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এছাড়া ম্যালেরিয়া প্রবণ জেলা-উপজেলায় র‌্যালি, স্বাস্থ্য ক্যাম্প পরিদর্শন, আলোচনা সভা, ম্যালেরিয়া মাইক্রোসস্কোপি, আরডিটি টেস্ট, কীটনাশকে মশারি চুবানো কার্যক্রম ও পথনাটকের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১২
আইএইচ/সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, সিনিয়র নিউজরুম এডিটর   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa