ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

খুলনা: শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহ এর ওপর হামলায় জড়িতদের গ্রেফতারের দাবিতে চলমান চিকিৎসকদের কর্মবিরতি ৭ দিনের জন্য স্থগিত করা হয়েছে।

শনিবার (৪ মার্চ) দুপুরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) খুলনা জেলা শাখার সভাপতি ডা. শেখ বাহারুল আলম এই ঘোষণা দেন।

এ ঘোষণায় সাধারণ রোগী ও তাদের স্বজনদের মাঝে স্বস্তি ফিরেছে।

তিনি বলেন, আমাদের কর্মসূচি আজকে এই সময় থেকে ৭ দিনের জন্য স্থগিত করলাম। তবে সন্ধ্যায় আমরা সাধারণ সভা করে প্রেস ব্রিফিং করব।

এর আগে খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. রাশিদা সুলতানা, খুলনা বিএমএর সভাপতি ডা. বাহারুল আলম ও সাধারণ সম্পাদক ডা. মেহেদি নেওয়াজসহ চিকিৎসকরা বৈঠকে বসেন। বৈঠক শেষে কর্মসূচি স্থগিত করা হয়।

কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, তারা ৭ দিনের জন্য কর্মবিরতি স্থগিত করবে। আমরা অনুরোধ করব এখন থেকেই তারা যেন কাজে যোগ দেন। সন্ধ্যায় সাধারণ সভায় আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবে। সুন্দর পরিবেশ সৃষ্টির জন্য যার যে দায়িত্ব তাকে সেই দায়িত্ব পালন করতে হবে।

এর আগে শুক্রবার (৩ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তর থেকে আসা চার সদস্যের প্রতিনিধিদের উপস্থিতিতে দফায় দফায় বৈঠক হলেও তা ফলপ্রসূ হয়নি।

এদিকে যাদের বিরুদ্ধে চিকিৎসক নিশাতের ওপর হামলার অভিযোগ উঠেছে তারা জানিয়েছেন ভিন্ন কথা। এক মা তার শিশু সন্তানকে ডা. শেখ নিশাত আব্দুল্লাহর কাছে নিয়ে গেলে তিনি ওই নারীকে কু প্রস্তাব দেন। এতে তিনি রাজি না হওয়ায় শিশুটির অপচিকিৎসা করেন ডা. শেখ নিশাত আব্দুল্লাহ। এতে শিশুটি বাম হাতের একটি আঙ্গুল হারিয়েছে।

ওই শিশুর মা সাতক্ষীরা পুলিশেরেএক এএসআইর স্ত্রী। তিনি বুধবার (১ মার্চ) ও বৃহস্পতিবার (২ মার্চ) খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। সেখানেও তিনি চিকিৎসকের বিরুদ্ধে কু-প্রস্তাব দেওয়ার পাশাপাশি সন্তানের চিকিৎসায় অবহেলা এবং তার হাতের আঙুলে পচন ধরার অভিযোগ আনেন।

তিনি মহানগরীর সোনাডাঙ্গা থানায় দুই চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে মামলাও করেছেন।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।