ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ঢামেককে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের সিদ্ধান্ত হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১২
ঢামেককে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের সিদ্ধান্ত হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করার বিষয়ে এখন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে বাংলানিউজকে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক।

মঙ্গলবার তিনি বাংলানিউজকে বলেন, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সবার মতামত ছাড়া বিষয়টি চূড়ান্ত করা হবে না।

এর আগেও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের এ ব্যাপারে আশ্বস্ত করেছেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, বিষয়টি নিয়ে আন্দোলন করার কিছুই হয়নি। বিশ্ববিদ্যালয় নিয়ে কোনো ধরনের চূড়ান্ত সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি। একটি মহল হাসপাতালে সেবার পরিবেশ নষ্ট করতে কর্মকর্তা-কর্মচারীদের ভুল বোঝাচ্ছেন।

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসের ভিত্তিতে আন্দোলন স্থগিত রাখা হয়েছে বলে মঙ্গলবার বাংলানিউজকে জানিয়েছেন, তৃতীয় শ্রেণীর কর্মচারী ইউনিয়নের সভাপতি মো: আনিসুর রহমান।

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা মেডিক্যাল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর এমন ঘোষণার পর তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা সম্মিলিত সংগ্রাম পরিষদের ব্যানারে আন্দোলন শুরু করে।

এ নিয়ে কর্মচারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও একটি স্মারকলিপি দেন। গত ২৮ ফেব্রুয়ারি থেকে পহেলা মার্চ পর্যন্ত দিন দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করে আন্দোলনকারীরা। বর্তমানে আন্দোলন স্থগিত রাখা হয়েছে।

সম্মিলিত সংগ্রাম পরিষদের সদস্যসচিব আবদুল খালেক অভিযোগ করে বলেন, ঢাকা মেডিক্যাল কলেজ বিশ্ববিদ্যালয় হলে গরিব রোগীদের সেবা পাওয়ার পথ বন্ধ হয়ে যাবে। বিনা টাকায় ওষুধ ও ল্যাব পরীক্ষা-নিরীক্ষা পাওয়া সুযোগ থাকবে না। চিকিৎসা কাঠামো সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাবে।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞতা থেকে আমরা দেখেছি, সেই সময় চিকিৎসক ও কর্মকর্তাদের ঠিক রেখে অনেক কর্মচারীদের সুযোগবঞ্চিত করা হয়। চাকুরিচ্যুত করার ঘটনাও ঘটে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালকে কোনোভাবেই বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা যাবে না। ’

বাংলাদেশ সময়: ১৬৪৪, এপ্রিল ১০, ২০১২

এমএন
সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa